177874

নরওয়েতে ১০ হাজার কোরআন বিতরণ করবে মুসলিমরা

আওয়ার ইসলাম: কুরআনের ব্যাপারে মানুষের ভুল ধারণা ভাঙতে অমুসলিমদের মধ্যে কুরআন বিতরণের উদ্যোগ নিয়েছে নরওয়ের মুসলিমরা। দ্য নরওয়েজিয়ান মুসলিম আর্ট অ্যান্ড কালচার অ্যাসোসিয়েশন, দ্য ইসলামিক লিটারেচার অ্যাসোসিয়েশন ও মিনহাজুল কোরআন মস্ক ইন অসলো যৌথভাবে এই প্রকল্প বাস্তবায়ন করবে।

তারা বলছে, রাজধানী অসলোসহ নরওয়ের বিভিন্ন শহরে স্থানীয় ভাষায় অনূদিত ১০ হাজার কুরআনের কপি বিতরণ করা হবে। খবর সূত্র  স্পুটনিক নিউজ-এর।

মিনহাজুল কোরআন মসজিদের বোর্ড-মেম্বার হামজা আনসারি বলেন, ‘আমি বিশ্বাস করি, বহু মানুষ কুরআন ও মুসলিম ধর্মবিশ্বাসের ব্যাপারে আগ্রহী। এই প্রকল্প কোরআনের ব্যাপারে মানুষের ভুল ধারণা ভাঙতে সাহায্য করবে। কেননা কুরআনে শিক্ষা হলো, মানুষকে ভালোবাসো এবং জ্ঞানের কথা বলো।’

সম্প্রতি নরওয়ের ইসলামবিদ্বেষী দল ‘দ্য অর্গানাইজেশন স্টপ ইসলামাইজেশন অব নরওয়ে’ (এসআইএএন)-এর এক সভায় কুরআনে অগ্নিসংযোগের চেষ্টা হয়। এই ঘটনার পর নরওয়ের মুসলিমরা ইসলাম সম্পর্কে ভুল ধারণা ভাঙতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। কোরআন বিতরণের আগে তারা মানুষের মধ্যে ফুল বিতরণ করে এবং পার্কে কোরআন তিলাওয়াত বাজায়। নরওয়ের অনেক অমুসলিমকে এসব উদ্যোগে অংশগ্রহণ করতে দেখা যায়।

আরএম/

ad

পাঠকের মতামত

Comments are closed.