বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার আগামীদিনে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট হবে দেশের হজ ব্যবস্থাপনা: ধর্মমন্ত্রী সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি চাঁদ মামার বয়স হয়েছে! চাঁদের বয়স কত? বিশেষ ট্রেনের ৩ বগি লাইনচ্যুত, চট্টগ্রাম-কক্সবাজার যোগাযোগ বন্ধ বাড়তে পারে তাপমাত্রা, দুপুরের মধ্যেই ঝড়-বৃষ্টির আভাস দুর্ঘটনা থেকে বাঁচতে যে দোয়া ও আমল করতেন হযরত উসমান রা.

গুঁড়িয়ে দেয়া হল আ. লীগ নেতার অবৈধ নৌবন্দর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পাবনার বেড়ায় পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবদুল বাতেনের অবৈধ নৌবন্দর উচ্ছেদ করেছে বিআইডব্লিটিএ।

সোমবার সকাল থেকে বেলা ২টা পর্যন্ত এ অভিযানে এক্সকাভেটর দিয়ে গুড়িয়ে দেয়া হয় হুরাসাগর নদের পাড়ে বৃশালিখা এলাকার রাজঘাট নামের এ অবৈধ বন্দরের বিভিন্ন স্থাপনা।

অভিযান চলাকালে অবৈধ বন্দরে পণ্য খালাস করতে আসা নয়টি জাহাজ আটক করে নয়জনকে ৩০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।

নৌ পরিবহন মন্ত্রণালয়ের উপসচিব হাবিবুর রহমান নেতৃত্বে অভিযানে বিপুলসংখ্যক র‌্যাব, পুলিশসহ বিআইডবিস্নউটিএর কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

জানা যায়, নিয়মনীতির তোয়াক্কা না করে, বিআইডব্লিউটিএর অনুমোদন ছাড়াই অবৈধ বন্দর তৈরি করে দীর্ঘদিন ধরে তা পরিচালনা করে আসছিলেন আবদুল বাতেন। এতে বিপুল অঙ্কের রাজস্ববঞ্চিত হচ্ছিল সরকার। কয়েক দফা নোটিস দেয়ার পরও বন্দর বন্ধ না করায় অভিযান চালিয়ে তা উচ্ছেদ করা হয়েছে।

হাবিবুর রহমান জানান, এক দশকেরও বেশি সময় ধরে বেড়া পৌর এলাকার বৃশালিখায় হুরাসাগর নদের তীরে ছোট পরিসরের এ বন্দরে অবৈধভাবে পণ্যবাহী জাহাজ থেকে মালামাল খালাস করা হচ্ছিল। বৃশালিখা ঘাটের মাত্র ১০ কিলোমিটার দূরেই রাষ্ট্রায়ত্ত বাঘাবাড়ী নৌবন্দর।

অভিযান চলাকালে স্থানীয় শ্রমিক ও ব্যবসায়ীরা বাধা দেয়ার চেষ্টা করে ব্যর্থ হন। পরে তারা বিক্ষোভ করেন।

দুপুরে অভিযান পরিদর্শনে আসেন বিআইডব্লিটিএর চেয়ারম্যান কমোডর মাহবুবুল আলম। তিনি বলেন, পণ্যবাহী জাহাজ নোঙর করে বৃশালিখা ঘাটে যেভাবে বন্দরের কার্যক্রম চালানো হয়েছে তা সম্পূর্ণ অবৈধ।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ