শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


কাদের মোল্লাকে শহিদ বলায় দৈনিক সংগ্রাম অফিসে ভাঙচুর-তালা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রাজধানী ঢাকার মগবাজারে অবস্থিত দৈনিক সংগ্রাম পত্রিকা অফিস ভাঙচুর করে তালা ঝুলিয়ে দিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চ নামের একটি সংগঠন। একাত্তরের মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ড কার‌্যকর হওয়া জামায়াত নেতা কাদের মোল্লাকে শহিদ উল্লেখ করে প্রতিবেদন প্রকাশ করায় এ হামলা করা হয় বলে জানা যায়।

আজ শুক্রবার বিকেল থেকে সংগঠনটি মগবাজারে অবস্থিত দৈনিক সংগ্রামের কার্যালয়ে অবস্থান নেয়। এ সময় পত্রিকাটির কয়েকটি কপি আগুনে পোড়ানো হয়। তারা সেখানে অবস্থান নিয়ে স্লোগান দেন ও বিক্ষোভ সমাবেশ করেন।

পরে সন্ধ্যা সাতটার দিকে অফিসে প্রবেশ করে সম্পাদককে মারধর করে ভিতরে ভাঙচুর করা হয়। এরপর পত্রিকার সম্পাদক আবুল আসাদকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। বর্তমানে তিনি হাতিরঝিল থানা পুলিশের হেফাজতে আছেন।

‘সংগ্রাম পত্রিকা বন্ধের জন্য সরকারকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়েছে। এই সময়ের মধ্যে পত্রিকাটি স্থায়ীভাবে বন্ধ করতে হবে। এছাড়া এ পত্রিকার সঙ্গে যারা জড়িত তাদের আইনের আওতায় এনে বিচার করতে হবে। এরই মধ্যে আমরা সম্পাদককে পুলিশি হেফাজতে দিয়েছি।’

ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব বিজয় তালুকদার বলেন, ‘জানতে পেরেছি মুক্তিযুদ্ধের স্ব-পক্ষ্যের একটি সংগঠন তাদের অফিসে ভাঙচুর করেছে। আমরা সম্পাদককে উদ্ধার করে আমাদের হেফাজতে নিয়েছি।’

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ