শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


কারাবন্দি ছাত্রদল নেতারা আগুন দিল কীভাবে: প্রশ্ন রিজভীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: হাইকোর্টের সামনে মোটরসাইকেলে আগুন দেয়ার ঘটনায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৩৫ জনের বিরুদ্ধে শাহবাগ থানায় দুটি মামলা করা হয়েছে। কিন্তু ছাত্রদলের ওই দুই নেতা বহুদিন ধরে কারাবন্দি রয়েছেন বলে দাবি করেছেন রিজভী।

কারাবন্দি থাকা সত্ত্বেও ছাত্রদলের ওই দুই নেতা কীভাবে হাইকোর্টের সামনে মোটরসাইকেলে আগুন দিল, তা পুলিশ প্রশাসনের কাছে জানতে চেয়েছেন বিএনপির এই নেতা।

শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি সাংবাদিকদের কাছে এ প্রশ্ন করেন।

ছাত্রদলের ওই দুই নেতা কি কারাগার থেকে বেরিয়ে এসে মোটরসাইকেল পুড়িয়েছেন? এমন প্রশ্ন করে রিজভী বলেন, মধ্যরাতের ভোট ডাকাতি করা আওয়ামী লীগ সরকার তাদের তোষামদকারী পুলিশ বাহিনীকে দিয়ে বুধবার মধ্যরাতে বিএনপি ও দলটির অঙ্গসংগঠনের ১৩৫ জন নেতার নামে গাড়ি পোড়ানোর দুটি উদ্ভট মামলা দায়ের করেছে।

গোয়েন্দা সংস্থার লোকেরা ওই বেওয়ারিশ মটরসাইকেলগুলোতে আগুন দিয়েছে অভিযোগ করে তিনি আরও বলেন, বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট মামলা দেয়ার জন্য সরকারের তোষামদকারী বিশেষ বাহিনীর সদস্যরা পরিকল্পিতভাবে হাইকোর্টের সামনে এ অগ্নিসংযোগ করেছে।

তিনি আরও বলেন, এই অবৈধ সরকারের চারদিকে অন্ধকার ঘনিয়ে এসেছে। তাই তারা ক্ষমতা হারানোর ভয়ে অস্থির হয়ে গেছে। বিএনপি নেতাকর্মীদের নামে ফের ভুয়া, আজগুবি, বানোয়াট মামলা দেয়া শুরু করেছে।

তিনটি মোটরসাইকেল পোড়াতে ১৩৫ জন নেতাকর্মী প্রয়োজন পড়লো? এমন প্রশ্ন করে রিজভী বলেন, সরকারের পাশাপাশি পুলিশ বাহিনীও ভুয়া, গায়েবি মামলা উৎপাদনের কারখানায় পরিণত হয়েছে। গত কিছুদিন ধরে বিএনপির নেতাদের নামে পাইকারি হারে একের পর এক উদ্ভট মামলা দিয়ে যাচ্ছে। এমনকি মৃত, কারাবন্দি নেতারাও এসব মামলা থেকে রেহাই পাচ্ছে না।

প্রসঙ্গত, বুধবার বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি ঘিরে হাইকোর্টের সামনে নিরাপত্তা জোরদার করা হয়। এর মধ্যেই বিকালে সেখানে তিনটি মোটরসাইকেলে আগুন দেয় দুর্বৃত্তরা। পরে ওইদিন রাতে শাহবাগ থানায় বিএনপি মহাসচিব ও যুগ্ম-মহাসচিবসহ দলটির অঙ্গসংগঠনের ১৩৫ জন নেতাকর্মীর নামে দুটি মামলা দায়ের করে পুলিশ।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ