শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


কেরানীগঞ্জের সেই কারখানা সিলগালা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় কেরানীগঞ্জের ‘প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড’র প্লাস্টিক কারখানাটি সিলগালা করে দিয়েছে উপজেলা প্রশাসন।

শুক্রবার বেলা ১১টার দিকে কারখানাটি সিলগালা করেন কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিত দেবনাথ। এর আগে উপজেলার শুভাঢ্যা এলাকায় একই মালিকের আরও একটি কারখানা সিলগালা করে দেয়া হয়।

অমিত দেবনাথ জানান, জেলা প্রশাসক (ডিসি) কারখানা দুটি পরিদর্শন করেছেন। তার নির্দেশেই ওই প্লাস্টিক কারখানা দুটি সিলগালা করে দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, সিলগালা করা একই মালিকের আরেকটি কারখানাও আবাসিক এলাকার মধ্যে। তাছাড়া কারখানাটিতে অগ্নিনির্বাপণ ব্যবস্থা নেয়া হয়নি। এমনকি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে সেখানে ফায়ার সার্ভিসের গাড়ি নিয়ে ঢোকা মুশকিল।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ জামান জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় গতকাল বৃহস্পতিবার একটি হত্যা মামলা করা হয়েছে। দুর্ঘটনায় নিহত আলমের ছোট ভাই জাহাঙ্গীর বাদী হয়ে কারখানার মালিক নজরুল ইসলামসহ কয়েক জনকে আসামি করে মামলাটি করেছেন। কারখানা মালিককে গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য, বুধবার বিকালে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ উপজেলার চুনকুটিয়ার হিজলতলা এলাকার ওই প্লাস্টিক কারখানাটিতে আগুন লাগে। এতে এখন পর্যন্ত ১৩ জন মারা গেছেন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ