শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


ডুয়েটে ডিজিটাল বাংলাদেশ দিবস উতযাপিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ডুয়েট প্রতিনিধি: ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) ‘সংযুক্তিতে উৎপাদন, দেশের হবে উন্নয়ন’ এই স্লোগানকে সামনে রেখে উতযাপিত হলো ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে দিবসটি উপলক্ষ্যে আলোচনা সভা ও ডকুমেন্টারি প্রদর্শনের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডুয়েটের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আলাউদ্দিন। তিনি বলেন, বর্তমান যুগ তথ্য-প্রযুক্তির যুগ। ডিজিটাল বাংলাদেশ গড়তে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিভিত্তিক সমাজ গড়ে তোলা ছাড়া বিকল্প নেই। এজন্য তথ্য ও প্রযুক্তি খাতে উত্তরোত্তর উন্নয়নের জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন পরিচালক (শারীরিক শিক্ষা কেন্দ্র) প্রফেসর ড. মোহাম্মদ আবুল কাশেম। এ সময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে প্রস্তুতকৃত বিভিন্ন ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

এরপর উপাচার্য মহোদয় ডুয়েটের সকল অফিসে ব্যবহারের জন্য ‘আইপি টেলিফোন সার্ভিস’-এর শুভ উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সকল ডীন, বিভাগীয় প্রধান, পরিচালক ও রেজিস্ট্রারসহ কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ