বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
খাদেম-ক্লিনার ও শিক্ষক নিয়োগ দেবে ‘গ্লোবাল এডুকেশন ইনস্টিটিউট’ স্বাধীন দেশে অবৈধ অস্ত্রধারী সংগঠন থাকবে না: র‍্যাব মহাপরিচালক  মার্চে ৫৫২ সড়ক দুর্ঘটনায় নিহত ৫৬৫, আহত ১২২৮ ইরানের প্রেসিডেন্টের সঙ্গে ফোনালাপ পুতিনের তেজগাঁও আল-জামিয়াতুল ইসলামিয়া বায়তুল আমান মাদরাসায় ভর্তি শুরু আগামীকাল   ইরানের হামলার জন্য নেতানিয়াহুই দায়ী: এরদোগান ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ১৪, ট্রাকচালক আটক ইসরায়েলে হামলার বিষয়ে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রাইসি ঘুমন্ত স্বামীর গোপনাঙ্গ কেটে পালালেন স্ত্রী ইরান-ই’সরায়েল যুদ্ধের পরিস্থিতির আলোকে প্রস্তুতি নিতে মন্ত্রীদের নির্দেশ প্রধানমন্ত্রীর

'পারস্পরিক বিরোধ ও মতানৈক্য মুসলমানদের শক্তিকে দুর্বল করে দিচ্ছে'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুহাম্মদ ইকরামুল হক
চট্টগ্রাম দক্ষিণজেলা প্রতিনিধি

প্রাচীনতম দীনি শিক্ষা প্রতিষ্ঠান আল জামেয়া আরবিয়া ইসলামিয়া জিরির (জিরি মাদরাসা) ১১৩ তম দুই দিনব্যাপী আন্তর্জাতিক ইসলামী সম্মেলন সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) আনুষ্ঠানিকভাবে সভার কার্যক্রম শুরু হয়ে আজ শুক্রবার আখেরী মুনাজাতের মধ্যদিয়ে বার্ষিক সভা সমাপ্ত ঘোষণা করা হয়।

মহিউস সুন্নাহ শাহ আবরারুল হক রহ. এর খলিফা ও জামিয়ার জিরির পরিচালক মাওলানা শাহ মুহাম্মদ তৈয়্যব সভাপতিত্বে অনুষ্ঠিতব্য সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওলাদে রাসুল সা. আল্লামা সৈয়দ আশহাদ রশিদী মাদানী।

সম্মেলনে বক্তা বলেন, আল্লাহ তায়ালার আদেশ ও নিষেধ কতটা মান্য করি তা আনুগত্যের চিত্রে নির্ভর করে। জীবনের সর্বক্ষেত্রে নববী আদর্শ পরিলক্ষিত হলে জান্নাতের পথ সুগম হবে বলে আশা করা যায়। পথভ্রষ্ট মুসলমান ভাইকে সীরাতুল মুস্তাকিমের পথে ফিরিয়ে আনতে সচেতন আলিম ওলামাকে অগ্রণী ভূমিকা নিয়ে মাঠে ময়দানে দাওয়াতী কার্যক্রম অভ্যাহত রাখতে হবে। পারস্পরিক হিংসা বিদ্ধেষ নিজেদের মধ্যে সমাধান করে মুসলিম উম্মাহর ঐক্যের পথে সুগম করতে হবে।

পরনিন্দা ও পারস্পরিক হিংসাত্বক আচরণকে ব্যাধি আখ্যা দিয়ে তা মুসলিম উম্মাহর ঐক্যের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে প্রতিক্রিয়া ব্যক্ত করে বক্তারা আরো বলেন, আমাদের ঐক্যবদ্ধ হয়ে সারা পৃথিবী ব্যাপী কুরআন সুন্নাহর সহীহ জ্ঞাণ চর্চা ও দাওয়াতে তাবলীগি কার্যক্রম অভ্যাহত রাখলে উম্মাহর ঐক্যতা সুদৃঢ় হবে; ইনশাআল্লাহ।

এছাড়াও বক্তারা বলেন, মদ, জুয়া, ক্যাসিনো সহ মরণব্যাধী ইয়াবা থেকে যুব সমাজকে দূরে সরিয়ে রাখতে পুলিশ প্রশাসনকে আমাদের সহযোগিতা করতে হবে। মাদকাসক্তি ব্যক্তিদের মাঝে সহিহ কুরআন সুন্নাহর জ্ঞাণচর্চায় মগ্ন করতে পারলেই সুন্দর সোনালী সমাজ গঠন করা সময়ের ব্যাপার মাত্র। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ ইন্টারনেটে যে সকল ধর্মবিদ্ধেষী আল্লাহ ও আল্লাহর রাসুল সা. ইসলাম নিয়ে কটাক্ষ করেছে তাদেরকে আইনের আওয়ায় এনে কঠোর শাস্তির দাবি করেছেন। আগামীদিনে এ দুঃসাহস যেন কেউ না করে কঠোর আইন প্রণয়ন করার আহ্বান জানান।

চট্টগ্রাম ১২ আসনের মাননীয় সংসদ সদস্য ও সাংসদ হুইপ আলহাজ্ব শামশুল হক চৌধুরী ও চট্টগ্রাম ১৫ সাংসদ ও খ্যাতিমান ইসলামিক স্কলার প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী সহ বিভিন্ন দলের নেতৃবৃন্দগণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

জামিয়ার শিক্ষক মাওলানা হোসাইন আহমেদের সঞ্চালনায় মাওলানা মুফতি আব্দুল হালিম বোখারী, মাওলানা মুহিব্বুল্লাহ বাবুনগরী, হেফাজত মহাসচিব মাওলানা হাফেজ জুনাইদ বাবুনগরী, মাওলানা ড. আ ফ ম খালিদ হোসেন চট্টগ্রাম, মাওলানা মুফতী নজরুল ইসলাম কাসেমী ঢাকা, মাওলানা মুফতি আজিজুর হক মাদানী চট্টগ্রাম।

মাওলানা মিজানুর রহমান, মাওলানা জুনাইদ আল হাবিব, মাওলানা ছালাহ উদ্দীন নানুপুরী, মাওলানা শিহাব উদ্দীন নাটোরী, মাওলানা নাসির উদ্দিন যুক্তিবাদী ঢাকা, মাওলানা হাফিজুর রহমান কুয়াকাটা, মাওলানা হাবিবুর রহমান মিসবাহ কুয়াকাটা ও মুফতি রফিকুল ইসলাম বরিশালীসহ দেশবরেণ্য খ্যাতিমান ওলামা মাশায়েগণ বক্তব্য দিয়েছেন।

মাওলানা হাফিজুর রহমান সিদ্দিকী কুয়াকাটার বয়ান শেষে ইসলাম, মুসলমান, দেশ ও মিল্লাতের কল্যাণ কামনা করে মুনাজাতের মধ্যদিয়ে সম্মেলন সমাপ্ত ঘোষণা করা হয়।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ