মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


ভারতের নাগরিকত্ব বিলে মুসলিম বিদ্বেষের নগ্ন বহিঃপ্রকাশ: চরমোনাই পীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) ভারতে নাগরিকত্ব বিল পাশের নামে মুসলমানদের নাগরিক অধিকার কেড়ে নেয়ার চক্রান্ত করছে বলে মন্তব্য করেছেন।

তিনি এই বিলের তীব্র সমালোচনা করে বলেন, এতে ভারতে ক্ষমতাসীন চরম হিন্দুত্ববাদী বিজেপি সরকারের মুসলিম বিদ্বেষেরই নগ্ন বহিঃপ্রকাশ ঘটেছে। এতে ভারতীয় মুসলমানদের দেশ ছাড়া করার চক্রান্ত করছে ভারত।

মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম শুক্রবার (১৩ ডিসেম্বর) এক বিবৃতিতে বলেন, ভারতের প্রধানমন্ত্রী নাগরিকদের মধ্যে বিভাজন করেছেন ধর্মের ভিত্তিতে। ভারতে মুসলমানদের নাম নিশানা মুছে ফেলার অংশ হিসেবে তাঁদের ঐতিহাসিক স্থাপনা ও স্থানের নাম পরিবর্তন করা হচ্ছে। বিজেপি সরকারের ‘এক দেশ, এক জাতি, এক ধর্ম’ দর্শনই ধর্মনিরপেক্ষ ভারতকে করে তুলেছে বেসামাল।

তিনি আরও বলেন, ভারতে যুগের পর যুগ ধরে মুসলিমসহ অন্যান্য সংখ্যালঘুদের ওপর নির্যাতন চলে আসছে। নোবেল বিজয়ী ড. অমর্ত্য সেন, শাবানা আজমী, অরুন্ধতী রায় ও পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতাসহ ভারতের বিবেকবান মানুষ বিজেপি সরকারের এই মুসলিম বিদ্বেষী নীতির তীব্র প্রতিবাদ করছেন।

বিবৃতিতে তিনি ভারতে মুসলমানদের স্বার্থ রক্ষায় সোচ্চার হওয়ার জন্য মুসলিম বিশ্ব এবং বিশ্বের মানবতাবাদী ও বিবেকবান মানুষের প্রতি আহ্বান জানান।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ