শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


মানবতার বন্ধু মুহাম্মাদ সালাহ এবার টিউমারে আক্রান্ত সোনামণিদের পাশে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

বেলায়েত হুসাইন

যথাসম্ভব ধর্মীয় অনুশাসন মেনে চলার সঙ্গে সঙ্গে ইতিমধ্যেই মানবতার পাশে দাঁড়িয়েও খেলোয়াড় পরিচয়ের বাইরে আলাদা আরও একটি পরিচয়ে খ্যাতি অর্জন করেছেন।একজন আন্তর্জাতিক পেশাদার ফুটবলার হওয়ার পাশাপাশি তিনি একজন মানবতার বন্ধুও বটে। অনেক সময় দেখা যায়,সামর্থ অনুযায়ী ভাল কাজগুলো করতেও পিছিয়ে নেই তিনি।

এর-ই প্রমাণ দিলেন আরও একবার; ইংলিশ ক্লাব লিভারপুলের তারকা ফরোয়ার্ড মিশরীয় ফুটবলার মুহাম্মাদ সালাহ এবার দাঁড়িয়েছেন টিউমার আক্রান্ত সোনামণিদের পাশে।

বৃহস্পতিবার তার ক্লাব লিভারপুল তাদের ওয়েবসাইটে এ সংক্রান্ত একাধিক ছবি প্রকাশ করেছে-তাতে দেখা যায়,একটি ক্যান্সার হাসপাতালে চিকিৎসাধীন টিউমার আক্রান্ত শিশুদেরকে উপঢৌকন সামগ্রী তুলে দিচ্ছেন তিনি এবং লিভারপুলে তার সহযোগী আরও কয়েকজন খেলোয়াড়।

এসময় তারা টিউমার আক্রান্ত শিশু ও তাদের পরিবারের সঙ্গে কথা বলেন, অসুস্থতার খোঁজখবর নেন এবং একইসঙ্গে তাদেরকে নিয়ে ছবিও তোলেন।

একদিনেই মুহাম্মাদ সালাহের এসব ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভাইরাল হয়ে পড়েছে ; নেটিজোনদের প্রশংসাবানে ভাসছেন তিনি এবং তার সঙ্গে হাসপাতালে উপস্থিত লিভারপুলের অন্যান্য খেলোয়াড়েরা।

বরাবরই এ ধরনের কাজে অংশগ্রহণ করায় মুহাম্মাদ সালাহকে মানবতার বন্ধুও বলছেন অনলাইন এক্টিভিস্টগণ। কমেন্ট করতে গিয়ে একজন লিখেছেন, এরকম সালাহ আমরা হাজারটা চাই ; এমন সালাহে পৃথিবী সম্পূর্ণ হয়ে উঠুক।

এর আগেও একাধিকবার সামাজিক বিভিন্ন কাজে সহযোগিতার হাত বাড়িয়েছেন তিনি ; মিশরে সন্ত্রাসী হামলায় হতাহতদের জন্য বড় অংকের অর্থ দান করেছেন। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ২৫ কোটি টাকা।

মুহাম্মাদ সালাহর জীবনাদর্শে অনুপ্রাণিত হয়ে মুসলিম বিদ্বেষী এক যুবকের ইসলাম গ্রহণের ঘটনাও ঘটেছে এ বছরের মাঝামাঝিতে। বেন বার্ড নামের এক যুবক খৃষ্টধর্ম ছেড়ে ইসলামধর্ম গ্রহণ করেন।

এক কথায় ব্যক্তি হিসেবে মিশরীয় এই মুসলিম ফুটবলার অসাধারণ দৃষ্টান্ত রেখে চলেছেন অনবরত, যা থেকে শিক্ষা নিতে পারি আমরাও।

সূত্র : স্কাই নিউজ,আল আহরাম

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ