178357

দৈনিক সংগ্রামের সম্পাদক পুলিশি হেফাজতে, কার্যালয়ে তালা

আওয়ার ইসলাম: যুদ্ধাপরাধের দায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ করে সংবাদ প্রকাশের জেরে ‘দৈনিক সংগ্রাম’র সম্পাদক আবুল আসাদকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নিয়েছে পুলিশ।

শুক্রবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর মগবাজারের ‘দৈনিক সংগ্রাম’-এর অফিস থেকে তাকে আটক করা হয়।

হাতিরঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) তমিজউদ্দিন বলেন, ‘দৈনিক সংগ্রাম’র সম্পাদক আবুল আসাদকে পুলিশি হেফাজতে আনা হয়েছে, তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এর আগে কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ করে সংবাদ প্রকাশের জেরে বিকেল থেকে ‘মুক্তিযুদ্ধ মঞ্চের’ ব্যানারে হাতিরঝিল থানাধীন সংগ্রাম কার্যালয়ের সামনে অবস্থান নেয় বেশ কিছু যুবক। সন্ধ্যার দিকে কার্যালয়ের ফটকে তালা ঝুলিয়ে সামনে অবস্থান নেন বিক্ষুব্ধরা।

এ সময় তারা ‘দৈনিক সংগ্রাম’ পত্রিকা পুড়িয়ে প্রতিবাদ জানান এবং সম্পাদককে গ্রেফতারসহ পত্রিকাটির প্রকাশনা বন্ধের দাবি জানান। এ অবস্থায় গতকাল সন্ধ্যায় সংগ্রামের কার্যালয় থেকে সম্পাদক আবুল আসাদকে হেফাজতে নিয়ে যায় হাতিরঝিল থানা পুলিশ।

মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, মানবতাবিরোধী অপরাধে যাকে কসাই উপাধি দেয়া হয়েছে, তাকে শহীদ আখ্যায়িত করে পত্রিকাটি বাংলাদেশের স্বাধীনতাকে অস্বীকার করেছে।

এদিকে, কার্যালয়ের ভেতরে বিক্ষুব্ধরা ভাঙচুর চালিয়েছেন বলে অভিযোগ করেছেন পত্রিকাটির সংবাদকর্মীরা। আর সম্পাদক আবুল আসাদকে পুলিশি হেফাজতে নেয়ার পর সাড়ে ৭টার দিকে বিক্ষুব্ধরা ঘটনাস্থল ছেড়ে চলে যায়।

উল্লেখ্য, বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দৈনিক সংগ্রামে কাদের মোল্লাকে ‘শহীদ’ আখ্যায়িত করে সংবাদ প্রকাশ করা হয়। এরপর থেকেই বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা শুরু হয়।

-এএ

ad

পাঠকের মতামত

Comments are closed.