178444

শাহজাদীর অভিযান: চীনা উইঘুর মুসলিমদের জীবনাখ্যান

আওয়ার ইসলাম: চীন সরকারের ভেতর ঘাপটি মেরে থাকা হান সন্ত্রাসীরা “রাইট ফর উইঘুর মুসলিমস”- এর নেতা ড. আব্দুল্লাহ হাইয়ানকে নিয়ে ভীত-সন্ত্রস্ত। তাকে দুনিয়া থেকে সরিয়ে ফেলতে নিয়োগ করে গুমপাটি। ওরা ভীতু-কাপুরুষের মতো রাতের অন্ধকারে তুলে নিয়ে যায় ড. হাইয়ানকে। কিন্তু তার সুযোগ্য পুত্র আলেম ও কম্পিউটার ইঞ্জিনিয়ার আব্দুল্লাহ কাইফি এবং ডাক্তার কন্যা শাহজাদীর চোখ এড়াতে পারেনি কিডন্যাপার গুমপাটির অন্ধকার কলাকৌশল।

তথ্য-প্রযুক্তি আর মেডিকেল সায়েন্সের মেকানিজম খাটিয়ে, জীবনের ঝুৃকি নিয়ে ডা. শাহজাদী হান সন্ত্রাসীদের সকল ষড়যন্ত্রের জটাজাল ছিন্নভিন্ন করে দেয়। মৃত্যুপথযাত্রী হাজারো উইঘুর মুসলিমকে উদ্ধার করে সন্ত্রাসীদের গোপন বন্দিশালা তছনছ করে বেরিয়ে আসে বীরত্বের সাথে।

বইটি কিনতে ক্লিক করুন 

তার এ সাফল্যের পটভূমিকে একের পর এক দমবন্ধ করা, টান টান উত্তেজনাসমৃদ্ধ কাহিনী সাজিয়ে “শাহজাদীর অভিযান” উপন্যাসটিকে পলে পলে আকর্ষণীয় করে তুলেছেন প্রজন্মের প্রতিনিধিত্বশীল প্রদীপ্ত লেখক সায়ীদ উসমান।

লেখক তথ্যনির্ভর ও রহস্যঘেরা কাহিনিচ্ছলে রীতিমতো অ্যাডভেঞ্চারের ফাঁদে ফেলে পাঠককে টেনে নিয়ে গেছেন কাহিনির শেষ প্রান্তে। তাছাড়া মুসলিম মিল্লাতের প্রতি দরদী ও সচেতন অনুসন্ধানী পাঠককে উইঘুর মুসলমাদের সাথে কমিউনিস্ট চীনের ঘৃণ্যতম অত্যাচারের প্রতিও কঠোরতর প্রতিবাদি করে তুলবে।

এক নজরে বই

বই: শাহজাদীর অভিযান (চীনা উইঘুর মুসলিমদের জীবনাখ্যান)
লেখক: সায়ীদ উসমান
প্রকাশনী: জাদীদ প্রকাশন
পৃষ্ঠা সংখ্যা: ১২৮
প্রচ্ছদ মূল্য: ২২০
রকমারি মূল্য: ১৩২
বইটি কিনতে ভিজিট করুন: https://bit.ly/2LVaNdI

আরএম/

ad

পাঠকের মতামত

Comments are closed.