178683

মাওলানা নুরুল ইসলাম বিশ্বনাথী রহ. স্মরণে লন্ডনে দোয়া মাহফিল

আওয়ার ইসলাম: আল্লামা গহরপুরী রাহ. এর অন্যতম খলিফা, বাংলাদেশ খেলাফত মজলিসের প্রবীণ মুরুব্বি, বিশিষ্ট মুহাদ্দিস মাওলানা নুরুল ইসলাম বিশ্বনাথী রহ. এর স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখা।

রোববার (১৫ ডিসেম্বর) লন্ডন খিদমাহ একাডেমী মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে মাওলানা নুরুল ইসলাম বিশ্বনাথী হুজুর রহ. এর দরজাহ বুলন্দির জন্য বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মাওলানা রিয়াজুল হক।

সংগঠনের যুক্তরাজ্য শাখার সহসভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমানের সভাপতিত্বে ও সহ সাধারণ সম্পাদক মাওলানা নাজিম উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত দোয়া মাহফিল পূর্ব আলোচনা সভায় বক্তব্য রাখেন হযরত বিশ্বনাথী হুজুর রহ. এর অন্যতম ছাত্র মাওলানা রিয়াজুল ইসলাম, বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহসভাপতি মাওলানা মুহাম্মদ শাহনুর মিয়া, সাধারণ সম্পাদক মাওলানা মুফতি ছালেহ আহমদ, বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা মিছবাহুজ্জামান হেলালী, সহকারী বায়তুলমাল সম্পাদক মাওলানা আবুল কালাম আজাদ,জমিয়তে উলামায়ে ইসলাম নেতা মাওলানা শামছুল আলম কিয়ামপুরী।

দোয়া মাহফিলে টেলিকনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন বিশ্বনাথী হুজুর রহ. এর সাহেবজাদা ও বাংলাদেশ খেলাফত মজলিস ব্রাডফোর্ড শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা রশিদ আহমদ।

দোয়া পূর্ব আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেছেন, শায়খ মাওলানা নুরুল ইসলাম বিশ্বনাথী হুজুর রহ. ছিলেন সুন্নতে নববির উজ্জ্বল নমুনা। অসংখ্য মসজিদ-মাদরাসা প্রতিষ্ঠা করে সারা জীবন দীন ও ইসলামের বহুমূখি খিদমত আঞ্জাম দিয়ে গেছেন যা দেশ জাতি শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে। তার ইন্তেকালে দেশ ও জাতি একজন অভিভাবককে হারাল।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,  মাইল্যান্ড মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা নাজির উদ্দিন,মাওলানা জামাল উদ্দিন, মাওলানা সাঈদ আলী, ছালেহ আহমদ প্রমুখ।

আরএম/

ad

পাঠকের মতামত

Comments are closed.