শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


‘পাকিস্তানের মাদরাসাসমূহকে নিয়ে সরকারের ভাবতে হবে না’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম।।

জমিয়তে উলামায়ে ইসলাম (ফ) এর প্রধান মাওলানা ফজলুর রহমান বলেন, ‘পাকিস্তানের মাদরাসাসমূহকে নিয়ে সরকারকে ভারতে হবে না’। মাদরাসাসমূহ আল্লাহর তরফ থেকেই গায়েবি মদদে চলে। আপনাকে সেগুলো নিয়ে ভাবতে হবে না। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের একটি বক্তব্যের বিরোধিতা করে তিনি এসব কথা বলেন।

গতকাল শনিবার পেশওয়ারে বক্তব্য কালে তিনি আরো বলেন, পাকিস্তানের মধ্যে একটি রাজনৈতিক গন্ডি তৈরি করছে। আর এর মাধ্যমে দেশকে খোকলা করে ফেলছে। অর্থনৈতিক অবকাঠামো ধ্বংস করে দিচ্ছে।

আজ পাকিস্তানে যে হুকুমতই চলুক না কেনো, মাদরাসাসমূহের মধ্যে কোনো রাজনীতি চলে না। মাদরাসাসমূহ একই ধাচে চলতে থাকে। অথচ আজ পাকিস্তান সরকার মাদরাসাসমূহকে সরকারের আওতায় আনার চেষ্টা করছে। হুকুমত দীনি মাদরাসাসমূহ নিয়ে যে দিবাস্বপ্ন দেখছে সেটা কখনো বাস্তবায়ন হবে না।

তিনি আরো বলেন, আমরা জমিয়তে উলামায়ে ইসলাম থেকে স্পষ্ট করে বলে দিচ্ছি, আমাদের পাকিস্তানে মাদরাসাসমূহ নিয়ে কোনো ষড়যন্ত্র বরদাশত করা হবে না। আজ পাকিস্তান সরকার মাদরাসাসমূহকে কওমি ধারায় নিয়ে আসার ঘোষণা দিয়েছে। আমরা বলবো আপনি মাদরাসা কে কি কওমি ধারায় আনবেন, আমরা আপনাকে কওমি ধারায় আনার চেষ্টা করছি।

আমরা এখনো সরকার কে আবেদন করবো আপনি অবৈধ পদ থেকে পদত্যাগ করুন। পাকিস্তানের জনগণ আপনাকে সরকারের পদে দেখতে চায় না।

মাওলানা ফজলুর রহমানের অফিসিয়াল ফেসবুক পেজ ভিডিও থেকে আবদুল্লাহ তামিমের অনুবাদ

-এটি


সম্পর্কিত খবর