179479

উইঘুর মুসলিমদের সমর্থনে আফ্রিদির মুছে ফেলা টুইটে কী ছিল

আওয়ার ইসলাম: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে চীনের উইঘুর সংখ্যালঘু মুসলমানদের ওপর নির্যাতনের বিরুদ্ধে বক্তব্য দেয়ার জন্য অনুরোধ করা একটি টুইট করে পরে তা মুছে ফেলেছেন দেশটির সাবেক ক্রিকেট অধিনায়ক শহীদ আফ্রিদি। এতে উইঘুর মুসলমানদের ওপর থেকে নিজের সমর্থন প্রত্যাহার করে নিয়েছেন বলে মনে করা হচ্ছে।

এর আগে রোববার তিনি এক টুইট বার্তায় বলেন, চীনের উইঘুর মুসলমানদের ওপর যে নৃশংসতা চালানো হয়েছে, তা হৃদয়বিদারক। আমি পিটিআই সরকার প্রধান ইমরান খানকে অনুরোধ করছি এর বিরুদ্ধে কথা বলতে। টুইট বার্তায় মুসলমান উম্মার সঙ্গে চীনা ভাই-বোনদেরও ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

এর আগে এই ক্রিকেটার পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে দেখা করেছিলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে তার ভালো সম্পর্ক রয়েছে। তার টুইট বার্তার পরেই অন্যান্য আন্তর্জাতিক ক্রীড়া ব্যক্তিত্ব চীনের মুসলমানদের প্রতি তাদের সমর্থন জানাতে শুরু করেছে। টুইট বার্তাটি মুছে ফেলায় পাকিস্তানি ভক্তরা হতাশ হয়েছেন, যারা এই কিংবদন্তি ক্রিকেটারের দিকে তাকিয়ে ছিলেন।

শহীদ ভক্তরা আশা করছিলেন তার টুইটটি অন্যদের পক্ষে অনুসরণ করার ও বেইজিংয়ের বিরুদ্ধে কথা বলার পথ সুগম করবে। তবে কোন পরিস্থিতিতে এ টুইট বার্তাটি মুছে ফেলা হয়েছে সে বিষয়ে তিনি এখনো কোনো ব্যাখ্যা দেননি।

সূত্র: ইয়েনি শাফাক

আরএম/

ad

পাঠকের মতামত

Comments are closed.