বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

৫৬ পদে নিয়োগ দিচ্ছে মাদরাসা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : মাদরাসার নবসৃষ্ট ৪৩ ক্যাটাগরির ৫৬ পদে জনবল নিয়োগের জন্য আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। উক্ত পদগুলোর মধ্যে দাখিল মাদরাসার জন্য ১২টি, আলিম মাদরাসার জন্য ১১টি, ফাজিল মাদরাসার জন্য ১১টি ও কামিল মাদরাসার জন্য ৯টি শিক্ষক-কর্মচারী পদ রয়েছে।

সোমবার (২৩ ডিসেম্বর) আদেশটি প্রকাশ করে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ। ১৯ ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

জানা গেছে, দাখিল মাদরাসার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের সহকারী শিক্ষক, বাংলা, সমাজবিজ্ঞান বা ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক, আয়া ও নিরাপত্তা কর্মী পদে ২০১৯-২০ অর্থবছর থেকে নিয়োগ দেওয়া যাবে। এছাড়া ভৌত বিজ্ঞান বিষয়ের সহকারী শিক্ষক, সহকারী গ্রন্থাগারিক বা ক্যাটালগার, কম্পিউটার ল্যাব অপারেটর পদে ২০২০-২০২১ অর্থবছরে নিয়োগ দেওয়া যাবে।

এদিকে দাখিল মাদরাসায় জুনিয়র মৌলভী, ল্যাব সহকারী ও সহকারী মৌলভী পদে ২০২১-২২ অর্থবছরে নিয়োগ দেওয়া যাবে। সেই সঙ্গে ব্যবসায় শিক্ষা বিষয়ের সহকারী শিক্ষক ও গার্হস্থ্য অর্থনীতি বিষয়ে সহকারী শিক্ষক পদে ২০২২-২৩ অর্থ বছরে নিয়োগ দেওয়া যাবে।

নবসৃষ্ট পদের আদেশ অনুসারে, আলিম মাদরাসার আইসিটি বিষয়ের প্রভাষক, আরবি বিষয়ের প্রভাষক ও আফিস সহকারী, কাম হিসাব সহকারী পদে ২০১৯-২০ অর্থবছর থেকে নিয়োগ দেওয়া যাবে। আলিম মাদরাসার উপাধ্যক্ষ, পদার্থ ও রসায়ন বিষয়ের দুইটি প্রদর্শক পদ, অফিস সহকারী ও কম্পিউটার অপারেটর পদে ২০২০-২১ অর্থবছরে নিয়োগ দেওয়া যাবে।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ