বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


সিসিটিভি ফুটেজ ধ্বংস করেছে ঢাবি প্রশাসন: রাশেদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান বলেছেন, ডাকসু ভিপি নুরুল হক নুরের ওপর হামলার ঘটনায় সিসিটিভির ফুটেজ ধ্বংস করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে জরুরী বিভাগের সামনে সংবাদ সম্মেলনে সংগঠনের যুগ্ম আহবায়ক রাশেদ খান এ কথা জানান।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি সঞ্জিব ও সাধারণ সম্পাদক সাদ্দামের নেতৃত্বেই ডাকসু কার্যালয়ে হামলা করা হয়েছে। তাই অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার না করলে লাগাতার আন্দোলনের ঘোষণা দেয়া হবে।

নুরের বর্তমান অবস্থা সম্পর্কে তিনি বলেন, নুর মাঝেমধ্যে বমি করছেন। হাতে ও কোমরে প্রচণ্ড ব্যথার কারণে রাতে ঠিকভাবে ঘুমাতে পারছে না।

উল্লেখ্য, ডাকসু ভবনের বাইরে এবং ভেতরে মিলিয়ে মোট ৯টি ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরা আছে। ক্যামেরার ফুটেজগুলো ধারণ করা হতো ডাকসুর সিনিয়র অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার আবুল কালাম আজাদের কক্ষে। সেই কক্ষে একটি মনিটর এবং একটি সিপিইউ ছিল। কিন্তু হামলার ঘটনার পর সেই মনিটর এবং সিপিইউয়ের কোনো হদিস পাওয়া যাচ্ছে না।

প্রসঙ্গত, গত রোববার বেলা পৌনে ১টার দিকে ডাকসুতে ঢুকে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে ভিপি নুরুল হক নুরের ওপর হামলা চালায়। এ ঘটনায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদের ২৪ জন নেতাকর্মী মারাত্মকভাবে আহত হন।

একপর্যায়ে ভিপি নুর ও তার সঙ্গীরা ভেতর থেকে দরজার ছিটকিনি বন্ধ করে আত্মরক্ষার জন্য সেখানেই অবস্থান করেন। পরে প্রক্টর ও সহকারী প্রক্টর এসে তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ