শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


উত্তরে আতিক, দক্ষিণে তাপস

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। উত্তরে আতিকুল ইসলাম আর দক্ষিণে শেখ ফজলে নূর তাপসকে মনোনয়ন দেয়া হয়েছে।

আজ রোববার দুপুর ১২টায় আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাদের নাম ঘোষণা করেন। এছাড়া দক্ষিণে ৭৫ ও উত্তরের ৫৪ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীর নামও ঘোষণা করা হয়।

সাঈদ খোকন বাদ যাওয়ার কারণ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, যারা একসেপটেবল এবং পপুলার তাদেরই মনোনয়ন দেয়া হয়েছে। তিনি জানান, মহিলা কাউন্সিলরদের ব্যাপারে আজ সন্ধ্যা ছয়টায় চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

রোববার সকাল সাড়ে ১০টার দিকে নেতাকর্মীদের নিয়ে ধানমন্ডিতে দলের সভাপতির কার্যালয়ে আসেন ফজলে নূর তাপস। পরে বেলা পৌনে ১১টার দিকে আসেন উত্তরের বর্তমান মেয়র আতিকুল ইসলাম। তবে দক্ষিণের বর্তমান মেয়র সাঈদ খোকনকে কার্যালয়ে আসতে দেখা যায়নি।

এদিকে বিএনপি উত্তর সিটিতে দলের নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল ও দক্ষিণে অবিভক্ত ঢাকা সিটির মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়।

৩০ জানুয়ারি এ দুই সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। ৩১ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। ২ জানুয়ারি যাচাই-বাছাই এবং ৯ জানুয়ারি প্রত্যাহারের শেষদিন। পরের দিন (১০ জানুয়ারি) প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে। এরপরই শুরু হবে আনুষ্ঠানিক প্রচার।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ