179970

মেয়ে হিন্দুদের পূজা নকল করায় টিভি ভেঙে ফেলেন আফ্রিদি

আওয়ার ইসলাম: ছোট মেয়ে টিভি সিরিয়াল দেখে হিন্দুদের পূজা নকল করায় সেই টিভি ভেঙে ফেলেছিলেন পাকিস্তানের ক্রিকেটার শহীদ আফ্রিদি। সম্প্রতি ২০১৭ সালের ২৪ মার্চের  একটি ভিডিও ক্লিপ নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে। পাকিস্তানি টিভি চ্যানেল এয়ারি টেলিভিশনে নিদা ইয়াসিরের উপস্থাপনায় হওয়া ‘গুড মর্নিং পাকিস্তান’র সেই পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শহীদ আফ্রিদি ও জিসান আফজাল।

অনেক কথার ভিড়ে উঠে আফ্রিদির টিভি দেখার বিষয়ে আলোচনা। যেখানে তিনি বলেন যে, টিভির প্রতি তার খুব একটা আগ্রহ নেই, এমনকি বাসায়ও অন্যরা সে অর্থে টিভি দেখে না।

তিনি বলেন, ‘আমি এরই মধ্যে একবার টিভি ভেঙে ফেলেছি। আমার স্ত্রীর কারণে টিভিটা ভেঙেছিলাম আসলে। তখন আমাদের এখানে স্টার প্লাসের সিরিয়ালগুলো চলতো খুব। আমি আমার স্ত্রীকে বলতাম যে, আপনি দেখলে একা টিভি দেখবেন। বাচ্চাদের টিভি দেখতে দিয়েন না। তো একদিন আমার ঘর থেকে বের হওয়ার পর দেখি, আমার মেয়ে টিভি দেখে হাত কেমন কেমন ঘোরাচ্ছিল।’

আফ্রিদি বেশ কয়েকবার হাত ঘুরিয়ে পূজার আরতির কথা বোঝানোর চেষ্টা করেন উপস্থাপক নিদা ইয়াসিরওেক। তবে তিনি বলে দেন, ‘এটি ছিলো পূজার আরতি।’ আফ্রিদি তখন বলেন, ‘জানি না আমার কী হলো তখন। আমি আমার হাতের ধাক্কায় দেয়ালের মধ্যেই টিভিটি আছড়ে ভেঙে ফেললাম। সেবারই টিভি ভেঙেছিলাম।’

এ ভিডিও ক্লিপটি দুই বছর আগের হলেও, সম্প্রতি দানিশ কানেরিয়ার বিরুদ্ধে পাকিস্তানি খেলোয়াড়দের ধর্ম বিদ্বেষের ইস্যুতে ফের আলোচনায় এসেছে।

এদিকে পূজা শিরকি কর্মকান্ড হওয়ার কারণে মুসলিম শিশুদের তা থেকে দূরে রাখাটা প্রতিজন বাবা-মার দায়িত্ব বলে মনে করছেন নেটিজেনরা। এ কারণেই আফ্রিদি টিভি ভেঙে ফেলেছিল বলে দাবি তাদের। তবে এ বিষয়টাকে ভারতীয় টুইটার ব্যবহারকারী ও গণমাধ্যম নেতিবাচকভাবে উপস্থাপন করছে বলে জানান আফ্রিদি।

আরএম/

ad

পাঠকের মতামত

Comments are closed.