শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


বিটিভির পর এবার ভারতে ‘বাংলাদেশ বেতার’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিটিভির পর এবার ভারতে বাংলাদেশ বেতারের সম্প্রচার শুরু হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেন, চলতি মাস থেকেই সম্প্রচার শুরু হবে।

আজ বুধবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের এক বছরের অর্জন ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী আরো বলেন, দীর্ঘদিন ধরে ভারতে বিটিভি সম্প্রচার করার দাবি জানিয়ে আসছিল বাংলাদেশ সরকার। এরই প্রেক্ষিতে গত বছরের ২ সেপ্টেম্বর থেকে সেদেশে বিটিভির আনুষ্ঠানিক সম্প্রচার শুরু হয়। এবার বাংলাদেশ বেতারও সম্প্রচার হবে।

দেশে কেবল টিভির ব্যবসায় শৃঙ্খলা ফিরিয়ে আনতে সরকারের বিভিন্ন উদ্যোগের কথা উল্লেখ করে তিনি বলেন, টেলিভিশন চ্যানেলগুলোতে প্রচুর বিদেশি পণ্যের বিজ্ঞাপন প্রচার হচ্ছিল, সেগুলো বন্ধ করা হয়েছে। সঠিকভাবে অনুমোদন না নিয়ে কিছু চ্যানেল বিদেশি সিরিয়াল প্রচার করছিল, নতুন নীতিমালা অনুযায়ী এখন থেকে কমিটির অনুমোদন নিয়ে তা প্রদর্শন করতে হবে।

সংবাদপত্রের নবম ওয়েজবোর্ড ঘোষণার কথা মনে করিয়ে দিয়ে তিনি বলেন, তথ্য মন্ত্রণালয়ে এখন মোট ১৮টি আইন, বিধি, নীতিমালা প্রণয়নের কাজ চলছে। গণমাধ্যমকর্মী আইন পাস হলে সব সাংবাদিককে আইনি সুরক্ষা দেয়া সম্ভব হবে। এ আইন দ্রুতই মন্ত্রিসভায় তোলা হবে। সেখানে অনুমোদন পেলে তা পাস করতে সংসদে পাঠানো হবে।

-এটি


সম্পর্কিত খবর