বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

রাতভর ইবাদতের মাধ্যমে আমেরিকার মুসলিমদের বর্ষবরণ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: থার্টি ফার্স্ট নাইটকে ঘিরে ইউরোপ-আমেরিকাসহ পৃথিবীর বিভিন্ন দেশে আনন্দ, বিনোদন ও প্রমোদের ব্যবস্থা করা হয়। আনন্দের নামে চলে উদ্দাম নৃত্য, হই হুল্লোড়, মদ্যপান আর অবৈধ মেলামেশা। থার্টি ফার্স্ট নাইটের অপসংস্কৃতির ফাঁদে পা দিয়েছে খোদ মুসলিমরা। সারা বিশ্ব যখন বর্ণিল আয়োজনের মাধ্যমে বর্ষবরণ করতে ব্যস্ত তখন রাতভর ইবাদত-বন্দেগি, কুরআন তেলাওয়াত, হামদ-নাত, আর কান্না মাধ্যমে নতুন বছরকে বরণ করলো আমেরিকার মুসলিমরা।

আইটিভি ইউএস-এর বরাতে জানা যায়, প্রায় ৪০টি মসজিদ, ইসলামি সেন্টারে নববর্ষকে বরণ করতে ইসলামি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে নিউয়র্কের মুসলিমরা।

এতে শিশু কিশোরদের জন্য খেলাধুলা, সুস্থ বিনোদন, আজান প্রতিযোগিতাসহ নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সব বয়সী নারী-পুরুষদের জন্য ছিল পৃথক বক্তৃতা, তাফসির, ধর্মীয় আলোচনাসহ বিভিন্ন প্রতিযোগিতা।

জামাইকা মুসলিম সেন্টারের যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন খান আওয়ার ইসলামকে বলেন, মুসলিম শিশু-কিশোর, তরুণ-তরুণীদের মাঝে সুস্থ সংস্কৃতি বিকাশ এবং অসুস্থ সংস্কৃতি থেকে রক্ষা করার জন্যই মূলত আমাদের এ উদ্যোগ।

প্রতি বছরের মতো এবারও মসজিদগুলোতে সাধারণ মুসল্লিদের উপচে পড়া ভিড় ছিল। নারী-পুরুষের অংশগ্রহণে এক আবেগঘন পরিবেশ তৈরি হয়। কান্না, জিকির, দোয়া-মুনাজাত ও ধর্মীয় আলোচনা-পর্যালোচনার মাধ্যমে রাতভর এ বর্ষবরণ উৎযাপন হয়।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ