180714

‘আমরা যা হারালাম তার সাথে কোন কিছুর তুলনা চলে না’

মুফতি ফয়জুল্লাহ ।।

জামিয়া ইসলামিয়া আরাবিয়া উমেদনগর, হবিগঞ্জের মুহতামিম ও শাইখুল হাদীস,বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সহ সভাপতি,দেশের অন্যতম শীর্ষ আলেমেদ্বীন, হজরতুল আল্লাম তাফাজ্জুল হক হবিগঞ্জী সাহেব রহ (আজ রবিবার ৫ জানুয়ারী) ৪টা ৩৫ মিনিটের দিকে রফীকে আ’লার ডাকে সাড়া দিয়েছেন إنا لله وإنا إليه راجعون

বেশকিছু দিন থেকেই তিনি অসুস্থ ছিলেন। কিছুদিন আগেও তিনি রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকাৎসাধীন ছিলেন।

মরহুমের নামাজে জানাজা আগামীকাল (৬ জানুয়ারী সোমবার) সকাল ১০টায় উমেদনগর মাদ্রাসা ময়দানে অনুষ্ঠিত হবে। ইনশাআল্লাহ।

দেশের অন্যতম শীর্ষ আলেমেদ্বীন, দীন-মিল্লাতের অতন্দ্রপ্রহরী, মাখদুমুল উলামা,আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী সাহেব রহ এর ইন্তেকালের খবরটি খুবই দুঃখ ও বেদনার। তাঁর মরহুম হয়ে যাওয়ার সংবাদে মনটা ভেঙ্গে যাচ্ছে।

প্রখ্যাত ও শীর্ষ ইসলামী চিন্তাবিদ, আলোকিত মানুষ গড়ার কারিগর,ঈমানী সকল আন্দোলনের পুরোধা ব্যক্তিত্ব, আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী সাহেব রহ বহু গুণে গুণান্বিত ছিলেন। তিনি মুজাহিদে মিল্লাত মুফতী আমিনী রহ,এর অত্যন্ত ঘনিষ্ঠ ছিলেন, তাঁর যেকোন ডাকে তিনি নির্দিধায় সাড়া দিতেন। আমি আমার জীবনে তাঁকে দেশে, দেশের বাহিরে, রাজপথে, আন্দোলন সংগ্রামে খুব কাছ থেকে অসংখ্যবার দেখেছি, দেখে অভিভূত হয়েছি,তাঁর আন্তরিকতাপূর্ণ দু’আ লাভ করেছি। তাঁর হাস্যোজ্জল মুখের আন্তরিকতাপুর্ন ডাক আমি এখনো যেনো শুনতে পাচ্ছি।

আমরা যা হারালাম তার সাথে কোন কিছুর তুলনা চলেনা। আল্লাহভীরু, মুখলিস, নূরানী মুখাবয়বের অধিকারী, সাহসী, বাস্তবিক অর্থে দীনের দা’ঈ- এই আলেম মনিষীর ইন্তেকালে আমি গভীর ভাবে শোকাহত। আমি তাঁর মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবার, আত্মীয়,স্বজন, তাঁর ছাত্র, মুরীদ এবং সহকর্মী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমাবেদনা জানাচ্ছি।

দেশবরেন্য বিখ্যাত এই দরদী আলেম ও মুরুব্বীর জন্য আমরা মহান আল্লাহর শাহী দরবারে কায়মনোবাক্যে মুনাজাত করছি, আল্লাহ! আপনি আপনার এই প্রিয় মুখলিস, শায়খুল হাদীস, আলেম বান্দাহকে আপনার রহমতের চাদরে আবৃত করে চিরস্থায়ী জান্নাতের মেহমান করে নিন। আমীন।

ad

পাঠকের মতামত

Comments are closed.