180837

খেলাফত মজলিস বার্সেলোনা শাখার উদ্যোগে আল্লামা হবিগঞ্জী রহ. এর স্মরণে আলোচনা সভা

স্পেন থেকে: হাদীস শাস্ত্রের উজ্জল নক্ষত্র, বর্ষিয়ান আলেম শায়খুল হাদীস আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জীর ইন্তেকালে খেলাফত মজলিস বার্সেলোনা শাখার উদ্যোগে ৫ জানুয়ারি রোববার স্থানীয় একটি রেস্টুরেন্টে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বার্সেলোনা শাখার সহ সভাপতি জনাব এম আব্দুল গফুর ইমরান এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন খেলাফত মজলিস কাতালোনিয়া প্রদেশ পরিচালক অধ্যাপক মুহা. নজরুল ইসলাম।

বার্সেলোনা খেলাফত মজলিস বার্সেলোনা শাখা সেক্রেটারি মাওলানা মুহাম্মদ বদরুল হক্ব এর পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন- শাখার সহ সভাপতি মাওলানা হাফেজ আব্দুল মজিদ, সাংগঠনিক সম্পাদক জাহিদ মখন, তারবিয়্যাহ সম্পাদক মাওলানা শরফ উদ্দিন আজাদ, বায়তুলমাল সম্পাদক মাওলানা হাফিজ খলিলুর রহমান, সহ তারবিয়্যাহ সম্পাদক মাওলানা মাসুদুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, আল্লামা হবিগঞ্জী রহ. ছিলেন উপমহাদেশের অন্যতম শীর্ষস্থানীয় এক বুজুর্গ আলেম ও ইসলামী আন্দোলনের সিপাহসালার। তিনি তার জীবনের দীর্ঘ ৬০ বছর দরসে বুখারীর খেদমত করে গেছেন একই সাথে ইসলামী আন্দোলনে ও ছিলেন সমান ভাবে সক্রিয়। এমন একজন মহান মনিষীকে হারিয়ে দেশ ও উম্মাহ আজ শোকে কাতর।

বক্তারা তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে মরহুমের রুহের মাগফিরাত ও তার সকল গুণগ্রাহীকে ধৈর্য্যধারনের তৌফিক কামনা করে মহান রাব্বুল আলামিনের দরবারে দোয়া কামনা করেন ।

-এএ

ad

পাঠকের মতামত

Comments are closed.