শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


ইসলামী দাওয়াহ ইনস্টিটিউটের সীরাত প্রতিযোগিতার ফলাফল ঘোষণা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম।।

নবীজি পড়ো। কিছু প্রশ্নের উত্তর দাও। আর ঘুরে আসো নবীজির দেশ মদিনা, এ স্লোগান সামনে রেখে ইসলামী দাওয়াহ ইনস্টিটিউট বাংলাদেশ সীরাত বিষয়ক প্রতিযোগিতার ফলাফল ঘোষণা হয়েছে।

ইসলামী দাওয়াহ ইনস্টিটিউটের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে জানা যায়, এ প্রতিযোগিতায় প্রায় ৪৫ হাজার বইয়ের মধ্যে থেকে প্রায় ১৩৪৪০ জনের উত্তর সঠিক হয়েছে। গত রোববার ৫ জানুয়ারি এ ফলাফল ঘোষণা করা হয়।

পুরস্কারের বিষয়ে বলা হয়,  এ ১৩৪৪০টি ফর্ম, বিশিষ্ট উলামায় কেরামগনের উপস্থিতিতে একটা বড় বক্সে রাখা হয়। এ বক্স থেকেই সবার সামনে উলামায় কেরামগনই একটা একটা করে ফর্ম তুলেন এবং এইভাবেই পুরষ্কার প্রাপ্তদেরকে সিলেক্ট করা হয়।

ফলাফল ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট আলেম লেখক মাওলানা মুহাম্মদ যাইনুল আবেদীন। উপস্থিত ছিলেন মুগদা মান্ডা উলামা পরিষদের সভাপতি মাওলানা তাফাজ্জুল হক।

অনুষ্ঠানে সভাপতি করেন, বিশিষ্ট দায়ী, ইসলামী দাওয়াহ ইনস্টিটিউট বাংলাদেশের পরিচলক মুফতি যুবায়ের আহমদ। তিনি বলেন, আমাদের দেশে আজ প্রায় সকল মহলে অজ্ঞতা বিরাজ করছে। অথচ রাসুল সা. উত্তম আদর্শ। আমাদের উচিৎ রাসুল সা. এর জীবন সম্পর্কে জানা সে অনুযায়ী আমল করা।

আর সেজন্যই ইসলামী দাওয়াহ ইনস্টিটিউট বাংলাদেশ এ প্রতিযোগিতার আয়োজন করেছে। যেনো মানুষ সীরাত সম্পর্কে জানতে পারে। এ প্রতিযোগিতার জন্য আমরা একটি বই প্রকাশ করেছি। আলহামদুলিল্লাহ সারা বাংলাদেশব্যাপী ব্যাপক সাড়া পড়েছে। এ প্রতিযোগিতায় প্রায় ৪৫ হাজার বই মানুষের কাছে পৌঁছেছে।এরমধ্যে থেকে প্রায় ১৩৪৪০ জন সঠিক উত্তর দিতে পেরেছেন।

এর মধ্যে প্রথম পুরস্কার ওমরা পালন। এটির অধিকারী হয়েছেন হবিগঞ্জের মুহাম্মদ সাইম খান। ২য় পুরস্কার ল্যাপটপ পেয়েছেন, সুনামগঞ্জের মুহাম্মদ সুলাইমান আহমদ। ৩য় পুরস্কার তিনটি স্মার্ট ফোন পেয়েছেন মুহাম্মদ আবদুল খালেক রংপুর, যুবায়ের আহমদ কিশোরগঞ্জ, রাকিবুল ইসলাম লালমানিরহাট।

৪র্থ পুরস্কার একটি ট্যাব পেয়েছেন, জোবায়ের হাসান বগুড়া। ৫ম পুরস্কার ৫০ জনকে ৫০টি আকর্ষণীয় পুরস্কার। ৩০০টি শান্ত্বনা পুরস্কার পাবে ৩০০ জন।

প্রতিযোগিতায় পুরস্কারপ্রাপ্ত সবার নাম নীচে দেয়া হলো।

No photo description available.

No photo description available.

Image may contain: text
বিস্তারিত জানতে www.facebook.com/iomedu.org, যোগাযোগ- 01779-434476,01798-418100।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ