শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


‘প্রধানমন্ত্রী স্বর্ণপদকে’র জন্য মনোনীত ডুয়েটের তিন শিক্ষার্থী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ডুয়েট প্রতিনিধি: ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) তিন শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদকে’র জন্য মনোনীত হয়েছে। ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০১৮ পর্যন্ত প্রকাশিত ফলাফলের ভিত্তিতে এবার সারাদেশে ৩৬টি বিশ্ববিদ্যালয়ের ১৭২ জন স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন।

স্বর্ণপদকপ্রাপ্তরা হলেন- মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের রমজান আলী, কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং বিভাগের ইমরান মাসুদ ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের কাজী আবু মঞ্জুর।

বর্তমানে তিনজনই শিক্ষকতা পেশায় যুক্ত রয়েছেন। এর মধ্যে রমজান আলী ডুয়েটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে, ইমরান মাসুদ ডুয়েটের কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং বিভাগে এবং কাজী আবু মঞ্জুর ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজে শিক্ষকতা করছেন।

অনুভূতি জানিয়ে রমজান আলী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে স্বর্ণপদক পাওয়া এটা বড় ধরণের অর্জন। সবার দোয়া আর আল্লাহ সুবহানাতায়ালার অশেষ রহমতে এটা সম্ভব হয়েছে। আমি সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

কাজী আবু মঞ্জুর বলেন, নিঃসন্দেহে এটা শিক্ষা জীবনের বড় পাওয়া। এই অর্জনে আমার শিক্ষক, বন্ধু, পরিবারের অনুপ্রেরণাই সহায়তা করেছে। আর যার অবদান নিঃসন্দেহে অপরিসীম তার স্থান ইউনিক তিনি হচ্ছেন আমার বড় ভাই কাজী আবুল কালাম আজাদ।

ইলেকট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টি তে প্রথম স্থান অধিকার করা ইমরান মাসুদ বলেন, প্রধানমন্ত্রী স্বর্নপদক ২০১৮ এর জন্য মনোনীত হওয়ায় আমি সত্যিই অনেক আনন্দিত ও গর্বিত। এই অর্জন আমার একার নয়, এই অর্জনের ব্যাকগ্রাউন্ডে কিছু কারিগর আছেন যাদের অক্লান্ত পরিশ্রম, ত্যাগ ও ভালবাসার প্রতিচ্ছবি এটি। ভালবাসা ও কৃতজ্ঞতা সকলের প্রতি যারা প্রতিনিয়ত আমার জীবনের প্রতিটি ধাপে পথচলার সাহস ও ভালবাসার যোগান দিয়েই যাচ্ছেন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ