শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


ইরানে ইউক্রেনের বিমান দুর্ঘটনায় বাদশাহ সালমান যা বললেন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম।।

ইরানের পক্ষ থেকে নিক্ষেপিত ক্ষেপণাস্ত্রের আঘাতে ইউক্রেনের যাত্রীবাহী বিমান বিধ্বস্তের ঘটনায় ইউক্রেনের রাষ্ট্রপতির কাছে মেইল প্রেরণ করে দু:খ প্রকাশ করেছেন সৌদি আরবের  শাসক বাদশাহ সালমান বিন আবদুল আজিজ ও ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমান।

ডেইলি পাকিস্তান সৌদি প্রেস এজেন্সি এসপিএর বরাতে জানায়, ইরানে বিমান দুর্ঘটনায় ইউক্রেনের রাষ্ট্রপতি ভ্লাদিমির জেলেনস্কির কাছে মেইল প্রেরণ করেছেন সৌদির দুই শাসক। তারা ইমেইল বার্তায় বিমান দুর্ঘটনায় নিহতদের জন্য সমবেদনা জানিয়ে দু:খ প্রকাশ করেছেন।

সৌদি আরব ইউক্রেনের সাথে সংহতি প্রকাশ করে বিমান দুর্ঘটনার জন্য ইউক্রেনীয় রাষ্ট্রপতির কাছে গভীর দুঃখ ও শোক প্রকাশ করে বলেন, ইরানে ইউক্রেনীয় যাত্রীবাহী জাহাজের ক্ষেপণাস্ত্র হামলা পুরো বিশ্বজুড়ে চরম দুঃখ ও শোকের জন্ম দিয়েছে। কষ্ট ও দুঃখের এই মুহুর্তে সৌদি আরব বন্ধুত্বপূর্ণ দেশ ইউক্রেনের সাথে রয়েছে। যেকোনো মহযোগিতায় আমরা আপনাদের পাশে আছি।

উল্লেখ্য, গত ৮ জানুয়ারি বুধবার একটি ইউক্রেনীয় যাত্রীবাহী বিমান তেহরানে বিধ্বস্ত হয়েছিল। ক্রুসহ ১৭৬ জন যাত্রী ছিল তাতে। তাদের কেউ বেঁচে নেই। ইরান গতকাল স্বীকার করেছে, বিমানের দুর্ঘটনাটি মানব ত্রুটির ফলস্বরূপ এবং তাকে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সহ একটি ক্রুজ ক্ষেপণাস্ত্র হিসাবে বিবেচনা করা হয়েছিল, যার ফলে বিমানটি দুর্ঘটনার মুখে পড়ে।

ডেইলি পাকিস্তান থেকে আবদুল্লাহ তামিমের অনুবাদ

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ