শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


চট্টগ্রাম- ৮ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: চট্টগ্রাম-৮ সংসদীয় আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৯টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেলে ৫টা পর্যন্ত।

নির্বাচনে আওয়ামী লীগের মোছলেম উদ্দিন আহমেদ, বিএনপির আবু সুফিয়ান, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের এস এম আবুল কালাম আজাদ, ইসলামী ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মোহাম্মদ ফরিদ আহমদ, ন্যাপের বাপন দাশগুপ্ত ও স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ এমদাদুল হক প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোটগ্রহণ চলাকালে উল্লেখযোগ্য গোলযোগ না হলেও চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন গণমাধ্যমের কাছে অভিযোগ করেন, ১৭০ কেন্দ্রের মধ্যে ১২০ কেন্দ্রে তাদের এজেন্টদের বের করে দেয়া হয়েছে। বিষয়টি সকাল সাড়ে ১১টার দিকে আনুষ্ঠানিকভাবে নির্বাচন কমিশনকে জানানো হয়েছে। বিষয়টি নিয়ে কেন্দ্রের সাথেও কথা হচ্ছে।

তবে আওয়ামী লীগের মোছলেম উদ্দিন আহমেদ অভিযোগ অস্বীকার করে বলেন, সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। কোথাও কোনো গোলযোগ হয়নি। ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে ভোট দিচ্ছে।

ভোটকেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশে পাশাপাশি র‌্যাব, বিজিবি মোতায়েন রয়েছে। এছাড়া পুলিশের মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্সও কাজ করছে।

উল্লেখ্য, গত ৭ নভেম্বর জাসদের কার্যকরী সভাপতি মঈনুদ্দিন খান বাদলের মৃত্যুতে আসনটি শূন্য হলে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে কমিশন।

চট্টগ্রাম-৮ আসনটি পুরো বোয়ালখালী উপজেলা এবং নগরীর চান্দগাঁও, পাঁচলাইশ ও বায়েজিদের আংশিক এলাকা নিয়ে গঠিত। এই আসনে মোট ভোটার ৪ লাখ ৭৪ হাজার ৪৮৫ জন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ