মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


ইসির ভূমিকা সন্তোষজনক নয়: তাবিথ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নির্বাচন কমিশনের (ইসি) ভূমিকায় সন্তুষ্ট হতে পারছেন না বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। তার অভিযোগ, ‘নির্বাচনী অফিস ভাঙচুর হলেও ইসি কোনো ভূমিকা নিচ্ছে না’।

আজ মঙ্গলবার বেলা ১১টায় ২১ নম্বর ওয়ার্ডের উত্তর বাড্ডা ফুজি টাওয়ার থেকে দলীয় নেতাকর্মীদের নিয়ে গণসংযোগ শুরুর দিকে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তাবিথ বলেন, আপনারা জানেন বিভিন্ন স্থানে আমাদের প্রচারে বাধা সৃষ্টি করা হচ্ছে। ১৮ নম্বর ওয়ার্ডে নির্বাচনী অফিস উদ্বোধন করে বেরিয়ে যাওয়ার পর আমাদের কর্মীদের ওপর হামলা হয়েছে। নিয়মিত পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে। নির্বাচন কমিশন কোনো ব্যবস্থা নিচ্ছে না। দলীয় কর্মীদের বলেছি, আচরণ বিধি মেনেই প্রচার চালাতে। একইসঙ্গে নির্বাচন কমিশনকে বলব, তারাও যেন তাদের দায়িত্বটা সঠিকভাবে পালন করেন।

তিনি অভিযোগ করেন, মহানগরীর ভোটাররা বেশ উৎসাহ উদ্দীপনার মধ্যে আছে। কিন্তু নানাভাবে বিএনপির মেয়র-কাউন্সিলর প্রার্থীদের আতঙ্কের মধ্যে রাখা হচ্ছে।

তাবিথ আউয়াল বলেন, জনমত আমাদের পক্ষে। তারা (ক্ষমতাসীনরা) যে হামলা করছে তা আমাদের ওপর নয়, এ হামলা হচ্ছে জনগণের বিরুদ্ধে। এসব বাধা বিপত্তির মধ্যেও নিয়ম অনুযায়ী সারা দিন নেতাকর্মীদের নিয়ে প্রচার চালাই। কিন্তু রাতে ফের আমাদের কর্মীদের বাসা-বাড়িতে হানা দিচ্ছে পুলিশ।

তিনি বলেন, নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড বলতে কিছু নাই। শত বাধার পরও বিএনপি নেতাকর্মীরা শান্ত আছেন। তারা যতই উস্কানি দিক আমরা শান্তিপূর্ণভাবে মাঠে আছি, থাকবো।

জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, ‘ধানের শীষের পক্ষে ব্যাপক সাড়া পাচ্ছি। জনগণ ভোট দিতে পারলে বিজয় সুনিশ্চিত।’

এরপর তাবিথ আউয়াল গুলশান-বাড্ডা লিংক রোড থেকে মধ্য বাড্ডা বাজার, মেরুল বাড্ডা, আনন্দনগর, আফতাব নগর, উত্তর বাড্ডা, বারিধারা, বারিধারা নতুন বাজার, ভাটারার মোড় প্রভৃতি স্থানে গণসংযোগ করেন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ