শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


মহেশপুর সীমান্তে বাংলাদেশির লাশ উদ্ধার, ভারতীয় নাগরিক আটক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ঝিনাইদহের মহেশপুর উপজেলার পলিয়ানপুর সীমান্তের ইছামতি নদী থেকে হৃদয় হোসেন নামের এক বাংলাদেশি যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (১৫ জানুয়ারি) দুপুরে তার লাশ উদ্ধার করা হয়ে। তিনি মহেশপুরের পলিয়ানপুর গ্রামের সবুর আলীর ছেলে।
ঝিনাইদহের কোটচাঁদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আতিকুল হক জানান, বুধবার সকালে মহেশপুরের পলিয়ানপুর সীমান্তের ইছামতি নদী থেকে এক বাংলাদেশি যুবকের লাশ উদ্ধার করা হয়েছে।

দুপুরে নদীতে স্থানীয়রা ভাসমান লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তার লাশ উদ্ধার করে। মৃত হৃদয় হোসেন অবৈধভাবে ভারত থেকে ইছামতি নদী পার হয়ে বাংলাদেশে প্রবেশ করছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পানিতে ডুবে তার মৃত্যু হয়েছে। তবে ময়নাতদন্ত শেষে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে বলেও তিনি উল্লেখ করেন।

এদিকে মহেশপুরের জুলুলী সীমান্তের মাটিলা দিয়ে অনুপ্রবেশের চেষ্টা করলে সঞ্জয় শীল (৩৫) নামের এক ভারতীয় নাগরিককে আটক করেছে বিজিবি। বুধবার (১৫ জানুয়ারি) ভোর রাতে তাকে আটক করা হয়। তিনি ভারতের উত্তর চব্বিশ পরগনা জেলার বাগদা থানার সিংগী গ্রামের সুশান্ত শীলের ছেলে।

মহেশপুর খালিশপুর ৫৮ ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খাঁন জানান, ভোর রাতে জুলুলী সীমান্ত দিয়ে বাংলাদেশে অবৈধভাবে প্রবেশের দায়ে ভারতীয় নাগরিক সঞ্জয় শীলকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে, বাংলাদেশে আত্মীয়ের বাড়ি বেড়াতে আসছিলো সে। এ ব্যাপারে ১৯৭৩ সালের বাংলাদেশ পাসপোর্ট অধ্যাদেশ আইনের ১১ (১) (গ) ধারায় মামলা দিয়ে তাকে মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে।

-ওএএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ