181800

ইরাকের সামরিক ঘাঁটিতে আবারও রকেট হামলা

আওয়ার ইসলাম: ইরাকের রাজধানী বাগদাদের উত্তরাঞ্চলে একটি সামরিক ঘাঁটিতে আবারও রকেট হামলা হয়েছে। এই ঘাঁটিতে মার্কিন সেনারা অবস্থান করছেন। তবে ইরাকের সেনাবাহিনী জানিয়েছে, রকেটটি ঘাঁটির কাছে আঘাত হেনেছে।

মধ্যপ্রাচ্যবিষয়ক সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটর জানিয়েছে, মঙ্গলবার রাশিয়ার নির্মিত আটটি কাতিয়ুশা ক্ষেপণাস্ত্র আল-তাজি ঘাঁটি লক্ষ্য করে ছোড়া হয়েছে। তবে তা ঘাঁটি আশেপাশে বিস্ফোরিত হয়েছে।

তবে স্থানীয় একটি সূত্র জানিয়েছে, বেশ কয়েকটি রকেট ঘাঁটির ভেতরে আঘাত করেছে। এতে তিন সেনা নিহত হয়েছে।

এই বিষয়ে ইরাকের এক সেনা কর্মকর্তা আনাদোলু এজেন্সিকে বলেছেন, ঘাঁটিটি বাগদাদ থেকে ৮৫ কিলোমিটার উত্তরে অবস্থিত। ঘাঁটি লক্ষ্য করে পাঁচটি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে।

সম্প্রতি আমেরিকার সেনা মোতায়েনকৃত দুটি ইরাকি ঘাঁটিতে হামলা চালায় ইরান। বাগদাদ বিমানবন্দরে ইরানি জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার প্রতিশোধ নিতেই এই হামলা চালায় তেহরান। এতে মধ্যপ্রাচ্যজুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এর আগে ১২ জানুয়ারি বাগদাদের উত্তরাঞ্চলে যুক্তরাষ্ট্রের সেনা সদস্যরা অবস্থান করছে এমন একটি সামরিক ঘাঁটিতে রকেট হামলা চালানো হয়। এই ঘটনায় যুক্তরাষ্ট্রের কোনও সেনা হতাহত হয়নি। তবে চার জন ইরাকি সেনা সদস্য আহত হয়েছেন। এ হামলার দায় এখন পর্যন্ত কোনও গোষ্ঠী স্বীকার করেনি।

-ওএএফ

ad

পাঠকের মতামত

Comments are closed.