শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


দেশ দুর্বৃত্তদের হাতে চলে গেছে: মির্জা ফখরুল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে সরকার যতো বড় বড় কথা বলুক না কেন, তাদের কোনো জনপ্রতিনিধিত্ব নাই। দেশ দুর্বৃত্তদের হাতে চলে গেছে। গায়ের জোরে, অস্ত্রের জোরে সন্ত্রাসের মাধ্যমে তারা টিকে আছে।

বুধবার ঠাকুরগাঁও সদর উপজেলা বালিয়া ইউনিয়ন বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, দেশে আজ মানুষের কোনো অধিকার নেই। ভোটের অধিকার নেই, গণতান্ত্রিক অধিকার হরণ করে নেওয়া হয়েছে।

জনগণকে ঐক্যবদ্ধ করে গণতন্ত্রকে মুক্ত করতে হবে জানিয়ে মির্জা ফখরুল বলেন, আজকে আমাদের এ দেশে দুঃখজনকভাবে গণতন্ত্র নেই, মানুষের অধিকার নেই, মানুষের ন্যূনতম অধিকারগুলো নেই, সেগুলো হরণ করা হয়েছে।

তিনি বলেন, জাতির আজ চরম দুঃসময় চলছে। এতবড় দুঃসময় ১৯৭১ সালেও ছিল না। একাত্তরে জাতি যুদ্ধ করেছে বহিঃশত্রুর বিরুদ্ধে। কিন্তু আজকের শত্রু হচ্ছে ঘরের শত্রু। ঘরের মধ্যে থেকেই তারা বাংলাদেশের মানুষের স্বাধীনতার উপর হস্তক্ষেপ করছে।

তিনি আরও বলেন, আমরা যে চেতনায় মুক্তিযুদ্ধ করেছিলাম, দেশ স্বাধীন করেছিলাম, সে চেতনার ভিত্তিতে জনগণকে ঐক্যবদ্ধ করে গণতন্ত্রকে মুক্ত করব।

দেশের অর্থনীতি ভেঙ্গে পড়েছে মন্তব্য করে ফখরুল বলেন, অর্থনীতি ভেঙে পড়ার বিষয়ে আওয়ামী লীগকে জবাবদিহি করতে হয় না। দেশে আজ ধানের দাম নেই; অথচ চালের দাম অনেক বেশি। বেড়েছে পেঁয়াজসহ নিত্যপণ্যের দাম। সবকিছুর দাম বেড়েছে; কিন্তু কৃষকরা তাদের ন্যায্য দাম থেকে বঞ্চিত হচ্ছে।

‘শ্রমিকরা তাদের ন্যায্য মজুরি থেকে বঞ্চিত হচ্ছে। আমাদের কৃষক, শ্রমিক, দিনমজুরা যে অন্ধকারে ছিল আজও তারা সেই অন্ধকারিই রয়ে গেছে।’

ত্রি-বার্ষিক সম্মেলনে আরও বক্তব্য রাখেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হামিদ প্রমুখ।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ