182033

নির্বাচন পিছিয়ে নয়, এগিয়ে আনলে ভালো হতো: তাপস

আওয়ার ইসলাম: শিক্ষার্থীদের কথা বিবেচনা করে নির্বাচন না পিছিয়ে বরং এগিয়ে আনলে বেশি ভালো হতো বলে জানিয়েছেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওয়ামী লীগের মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

গতকাল শনিবার (১৮ জানুয়ারি) রাতে গোপালগঞ্জ সমিতির একটি অনুষ্ঠানে তিনি এ কথা জানান। ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, পরীক্ষাটি শিক্ষার্থীদের জীবনের একটি গুরুত্বপূর্ণ বিষয়। নির্বাচন না পিছিয়ে যদি এগিয়ে আনা যেতো তাহলে আরও ভালো হতো।

এটা আমার ব্যক্তিগত মতামত। শিক্ষার্থীদের প্রস্তুতির যে ব্যাপার আছে, সেখানে ব্যাঘাত ঘটবে। এমনিতেই নির্বাচনী কার্যক্রমের কারণে তাদের পড়াশোনার কিছুটা ব্যাঘাত হচ্ছে।

সরস্বতী পূজা ৩০ তারিখ পর্যন্ত বর্ধিত থাকায় এটা নিয়ে আমাদের হিন্দু সম্প্রদায়ের ভাই-বোনদের আকাঙ্ক্ষা এবং আবেগের জায়গা ছিল উল্লেখ করে তাপস বলেন, ‘হিন্দু সম্প্রদায়ের অসুবিধার জায়গা থেকে এবং আবেগের জায়গা থেকে নির্বাচন পেছানোর বিষয়টি বিবেচনাটি আগেই কমিশনের করা উচিত ছিল। আমরা দেখেছি এটা নিয়ে আমাদের হিন্দু সম্প্রদায়ের ভাই-বোনদের অনেক মনঃক্ষুণ্ণ ও কষ্ট ছিল।’

সনাতন ধর্মাবলম্বীদের সরস্বতী পূজা ও সিটি নির্বাচন অনুষ্ঠান একই দিনে হয়ে যাওয়ায় শনিবার (১৮ জানুয়ারি) রাতে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন ৩০ জানুয়ারির পরিবর্তে ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

-এটি

ad

পাঠকের মতামত

Comments are closed.