শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

ঢাকা দক্ষিণে হাতপাখার মেয়র প্রার্থীর ২৯ দফা ইশতেহারে যা আছে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাসযোগ্য নগরী গড়ে তুলতে ইসলামী আন্দোলন বাংলাদেশের ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়রপ্রার্থী আবদুর রহমান ২৯ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। সোমবার বিকালে জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে দলীয় নেতারা বলেন, নগরভবনের দুর্নীতি, টেন্ডারবাজি, অপরিকল্পিত কর্মকাণ্ড ও উন্নয়নমূলক কর্মকাণ্ডে ক্ষমতাসীন দলের অশুভ প্রভাব-প্রতিপত্তি চলে। এ কারণে উন্নয়নমূলক কর্মকাণ্ড টেকসই হয় না।

তারা বলেন, সিটি কর্পোরেশন এখন একটি অশুভ কায়েমী স্বার্থবাদী গোষ্ঠীর সিন্ডিকেটে পরিণত হয়েছে। তা না হলে ঐতিহ্যবাহী ঢাকা সিটির এ করুন দশা হতে পারে না। এ সিন্ডিকেটের কারণেই ঢাকা সিটি এখন বিশ্বের অন্যতম মানব বসবাসের অনুপযোগী সিটিতে পরিণত হয়েছে।

তারা আরও বলেন, বিশ্বের অন্যান্য সিটির তুলনায় ঢাকা সিটির পরিবেশ দূষণের সূচক অনেক ঊর্ধ্বে। ঐতিহ্যবাহী-গৌরবময় ঢাকা এখন অনেকাংশে বসবাসের অনুপযোগী।

যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, মাওলানা আহমদ আবদুল কাইযূম, দক্ষিণ নির্বাচন সমন্বয়কারী আব্দুল আউয়াল মজুমদার, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলান দেলাওয়ার হোসাইন সাকী, শ্রমিকনেতা হারুন অর রশিদ, ছাত্রনেতা মুহা. আব্দুল জলিল, মুফতী মোস্তফা কামাল, আলহাজ্ব জাহাঙ্গীর আলম, মুহিব কাসেমী, মুফতী ছিদ্দিকুর রহমান প্রমুখ।

[caption id="attachment_175956" align="aligncenter" width="300"] বই কিনতে ক্লিক করুন[/caption]

২৯ দফা ইশতেহারের মধ্যে রয়েছে-

১. সিটি কর্পোরেশনের সব ক্ষেত্রে দুর্নীতির মূলোৎপাটন কর্মসূচি গ্রহণ ২. ভেজালমুক্ত খাদ্য, বিশুদ্ধ পানি সরবরাহ ও ইনসাফপূর্ণ বাজার নিয়ন্ত্রণ ৩. নগর উন্নয়ন বিষয়ে বিশেষজ্ঞ কমিটি গঠন ৪. ‘ইউটিলিটি সার্ভিস’ তথা নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিতকরণ ৫. জনজীবনকে শঙ্কামুক্ত ও নিরাপদ রাখার ব্যবস্থা গ্রহণ ৬. শ্রমিকের প্রকৃত মর্যাদা ও ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করা ৭. নারীর মর্যাদা সমুন্নত রাখার ক্ষেত্রে সর্বোচ্চ গুরুত্ব প্রদান করা ৮. গরিব-দুঃখী অসহায় ব্যক্তিদের জন্য সুদমুক্ত ঋণ প্রদান ৯. যানজট নিরসন করে কার্যকর পদক্ষেপ গ্রহণ ১০. সংখ্যালঘুদের সার্বিক অধিকার নিশ্চিতকরণ ১১. ধর্মীয় ও রাজনৈতিক সম্প্রীতি প্রতিষ্ঠা করা ১২. ডিএসসিসির স্বার্থ ও আমানত রক্ষায় সর্বোচ্চ গুরুত্ব প্রদান ১৩. ব্যবসায়িক কর্মকাণ্ড গতিশীল ও নিরাপদ রাখার ব্যবস্থা গ্রহণ ১৪. মা ও শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় যথাযথ ব্যবস্থা গ্রহণ ১৫. ক্রীড়া ও সংস্কৃতির বিকাশে বিশেষ পদক্ষেপ গ্রহণ ১৬. ‘ক্লিন ঢাকা গ্রিন ঢাকা’ কর্মসূচি গ্রহণসহ ২৯ দফা ইশতেহার।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ