শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


'বিজয়ী হলে মসজিদভিত্তিক মশক নিধন ও কীট নিয়ন্ত্রণ কেন্দ্র গড়ে তুলব'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়রপ্রার্থী মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মশক নিয়ন্ত্রণে সম্পূর্ণরূপে ব্যর্থ হলেও এখন ব্যক্তি বিশেষকে সুবিধা দেয়ার হীন উদ্দেশ্যে পত্রিকায় মশক নিয়ন্ত্রণের বিজ্ঞাপন প্রচার করছে।‌

আজ মঙ্গলবার নগরীর আব্দুল্লাহপুর, হাউজবিল্ডিং, জসিমউদ্দিন, আজমপুর, খিলক্ষেত বাজার, লেকসিটি, নিকুঞ্জ, দুমনী ও টলনাসহ খিলক্ষেত থানার বিভিন্ন জায়গায় গণসংযোগ করার সময় এ কথা বলেন তিনি।

তিনি বলেন, নগরবাসীর করের টাকায় তাদের এ বিজ্ঞাপন প্রচারের এখতিয়ার নেই। মশকনিধনে সিটি কর্পোরেশন যে সম্পূর্ণরূপে ব্যর্থ, তা সবাই জানে। সিন্ডিকেটের মাধ্যমে অকার্যকর অষুধ কেনার কথাও কারো অজানা নয়। সিটি কর্পোরেশনের দুর্নীতি, অযোগ্যতা ও অবহেলার কারণেই ঢাকায় ডেঙ্গু মহামারী রূপ নিয়েছিল। তখন ডেঙ্গু আক্রান্তদের শতাধিক মৃত্যুর দায় কি তারা এড়াতে পারবেন? এতো ব্যর্থতার পর এখন আরম্বরপূর্ণ বিজ্ঞাপন প্রচার করা নগরবাসীর সাথে উপহাস করার শামিল। ডিএনসিসির মেয়েরের প্রতি অনুরোধ, নগরবাসীর সাথে উপহাস না করে ব্যর্থতার দায় স্বীকার করে ক্ষমা চাওয়া।‌

তিনি আরও বলেন, এডিস মশার পরে এখন কিউলিক্স মশার ভয়ে নগরবাসী সন্ত্রস্ত। প্রতি ওয়ার্ডে সকাল-বিকেল দুই বার অষুধ ছিটানোর নিয়ম থাকলেও মাসেও অষুধ ছিটানো হয় না।‌ ঢাকা মসজিদের শহর। তাই আমরা বিজয়ী হলে সমানভাবে সকল এলাকাকে মশকনিধন কার্যক্রমের আওতায় আনার জন্য মসজিদভিত্তিক মশক নিধন ও কীট নিয়ন্ত্রণ কেন্দ্র গড়ে তোলা হবে ইনশাআল্লাহ।

তিনি বলেন, ঢাকা উত্তর সিটিতে প্রায় কোটি মানুষের বসবাস। এ সিটিতে গণশৌচাগার আছে মাত্র ২৫ টি। যা নিতান্তই অপ্রতুল ও হাস্যকর। যেগুলো আছে তার অনেকগুলোই ব্যবহার উপযোগী নয়। আমরা প্রাথমিকভাবে প্রতি বর্গ কিলোমিটারে ১টি করে আধুনিক গণশৌচাগার নির্মাণ করবো।

মাওলানা মাসউদ আরও বলেন, আমাদের অনেক সম্ভাবনা রয়েছে। ঢাকাবাসীকে সাথে নিয়ে আন্তরিকতা ও পরিকল্পিতভাবে কাজ করলে আমাদের স্বপ্নের স্মার্ট ঢাকা গড়ে তুলতে পারবো। এ ঢাকায় আমার জন্ম ও বেড়ে ওঠা। নগরের সকল স্তরের মানুষের সাথে আমার জানা শোনা। তাদের প্রতিটি সমস্যা আমাকে পীড়া দেয়। আমি আমার সমগ্র সত্তা ও আন্তরিকতা দিয়ে নগরবাসীর সেবায় সমর্পিত থাকবো, ইনশাআল্লাহ।

গণসংযোগকালে প্রার্থীর সাথে নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর সহ-সভাপতি আনোয়ার হোসাইন, সমাজকল্যাণ সম্পাদক আলাউদ্দিন, মুফতি যাকারিয়া, যুবনেতা মুফতি আবু তালহা, ছাত্রনেতা আব্দুর রাজ্জাক, মিজানুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, আগামীকাল বুধবার সকাল ১০টায় ভাষানটেক ও বিকেল ৪টায় ক্যান্টনমেন্ট থানায় গণসংযোগ করবেন মেয়রপ্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ