182393

দিনে ৫ হাজার বই পাঠকের দোরগোড়ায় পৌঁছে দেয় রকমারি

আওয়ার ইসলাম: আজ থেকে আট বছর আগে অনলাইনে বই পৌঁছে দেয়ার কাজটি শুরু করেছিলো রকমারি ডট কম। যখন ইন্টারনেট ব্যবহারে অভ্যস্থ হলেও অনলাইনে কেনাকাটায় মানুষ খুব একটা অভ্যস্থ ছিলো না। সেই হিসাবে রকমারির চলার পথটা মসৃণ ছিলো না।

১০০টি বই নিয়ে শুরু করা অনলাইন বুকশপটিতে এন্ট্রি করা আছে ২ লাখের বেশি বই। প্রতিদিন প্রায় চার থেকে পাঁচ হাজার বইয়ের পার্সেল পৌঁছে যাচ্ছে মানুষের কাছে।

বাড়িতে বসেই দেশে প্রকাশিত সব বই মানুষ কিনতে পারবে এমন প্রত্যয় নিয়ে অন্যরকম গ্রুপের কর্ণধার মাহমুদুল হাসান সোহাগ প্রতিষ্ঠা করেছেন রকমারি ডট কম।

সময়ের পরিবর্তনের মানুষ কাগজের বইয়ের বদলে ই-বুক, পিডিএফ পড়ছেন, এর মধ্যেও রকমারি বই বাড়ি পৌঁছে দেওয়ার ক্ষেত্রে নিজেদের অনন্য করে তুলেছে।

বই কিনতে ক্লিক করুন

বাংলাদেশের ৫৬ হাজার বর্গমাইলে নিরবচ্ছিন্নভাবে পাঠকের চাহিদা অনুসারে বই পৌঁছে দেওয়ার কাজ করে যাচ্ছে । আট বছরে রকমারি আয়োজন করেছে নানা প্রতিযোগিতার। অংশ নিয়েছে বই বিষয়ক অসংখ্য কার্যক্রমে। নিজেরাও স্বউদ্যোগে বই সম্পর্কিত নানা আয়োজন করেছে।

নানা চড়াই-উৎড়াই পেরিয়ে রকমারি এখন একটি ব্র্যান্ড। মানুুষের কাছে বই পৌঁছে দেয়ার ক্ষেত্রে রকমারি একটি উল্লেখযোগ্য অনুসরণীয় উদাহরণ।

-ওএএফ

ad

পাঠকের মতামত

Comments are closed.