182434

যমুনা ফার্টিলাইজার কোম্পানি পরিদর্শনে ডুয়েট শিক্ষার্থীরা

ডুয়েট প্রতিনিধি: জামালপুরের যমুনা ফার্টিলাইজার কোম্পানি পরিদর্শন করেছে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়টির কেমিক্যাল এন্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২য় ও ৩য় বর্ষের শিক্ষার্থীদের নিয়ে ইউরিয়া সার প্রস্তুতকারক প্রতিষ্ঠান যমুনা ফার্টিলাইজার কোম্পানি লিমিটেডে এই পরিদর্শন অনুষ্ঠিত হয়।

যমুনা ফার্টিলাইজার কোম্পানি লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ইঞ্জিঃ খান জাভেদ আনোয়ার সহ কোম্পানির উচ্চ পদস্থ কর্মকর্তাগণ এ সময় ডুয়েট শিক্ষার্থী দল ও শিক্ষকদের উষ্ণ অভ্যর্থনা জানান।

এ সময় শিক্ষার্থীরা কোম্পানির বিভিন্ন সুযোগ সুবিধা এবং অ্যামোনিয়া ও কার্বনডাই অক্সাইড থেকে ইউরিয়া উৎপাদনসহ বিশেষায়িত কয়েকটি সেক্টর পরিদর্শন করেন। দুপুরে কোম্পানির উচ্চ পদস্থ কর্মকর্তারা শিক্ষার্থীদের কোম্পানি পরিদর্শন সম্পর্কিত বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

ডুয়েটের কেমিক্যাল এন্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মুহা. কামরুজ্জামান গণমাধ্যমকে বলেন, বিশ্ববিদ্যালয়ের তাত্ত্বিক পাঠদানের পাশাপাশি ব্যাবহারিক শিক্ষার অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়টির কেমিক্যাল এন্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগ নিয়মিত এই আয়োজন করে থাকে। এতে শিক্ষার্থীরা তাদের পাঠ্যপুস্তকের জ্ঞানকে আরও সমৃদ্ধ করে তোলার সুযোগ পাবে।

এই আয়োজনে সার্বিকভাবে সহযোগিতা করার জন্য যমুনা ফার্টিলাইজার কোম্পানি লিমিটেড কর্তৃপক্ষকে তিনি বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন।

শিক্ষার্থীদের এই পরিদর্শনকারী দলটির সঙ্গে বিশ্ববিদ্যালয়টির কেমিক্যাল এন্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মুহা. কামরুজ্জামান, সহকারী অধ্যাপক মুহা. জুনায়েদ খান, প্রভাষক মুহা. আবির হোসেন, প্রভাষক মুহা. হাসান তারেক মন্ডল, প্রভাষক মাহামুদুল হাসান খান নিয়ন এবং প্রভাষক আকিব আতিক খান ধ্রুব উপস্থিত ছিলেন।

-এএ

ad