বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

দাউদকান্দিতে মাদরাসা শিক্ষককে মারধর, মামলা দায়েরে বাধা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রাজধানীর জামিয়া ইকরা বাংলাদেশের সাবেক মুহাদ্দিস ও তাহযিবুল বানাত বালিকা মাদরাসার শিক্ষক মাওলানা আবুল কালাম আজিজীর ওপর হামলার ঘটনা ঘটেছে।

গত সোমবার কুমিল্লার দাউদকান্দি উপজেলার বারপাড়ায় এ হামলার ঘটনা ঘটেছে বলে আওয়ার ইসলামকে নিশ্চিত করেছেন আহতের স্বজনরা। এতে মাওলানা আবুল কালাম গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সোমবার বিকেলে মাদরাসার একটি সনদ আনতে ইউনিয়ন পরিষদের উদ্দেশ্যে বের হন মাওলানা আবুল কালাম। এ সময় ভূমিদস্যু খ্যাত আবুল কালাম ড্রাইভার (৩২) ও তার ভাতিজা জুয়েল (১৯) এসে তার ওপর হামলা চালায়। তার দাড়ি টেনে ছিঁড়ে ফেলতে শুরু করে। মারধরের এক পর্যায়ে বেহুশ হয়ে গেলে তাকে রাস্তায় ফেলে যায় হামলাকারীরা। পরে প্রতিবেশিরা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

এদিকে এলাকাবাসী ৯৯৯ নাম্বারে ফোন দিলে পুলিশ এসে হামলাকারীদের গ্রেপ্তার করে। তবে স্থানীয় মেম্বারসহ আরও কয়েকজন প্রভাবশালী নেতা মাওলানা আবুল কালামের পরিবারকে মামলা করতে নিষেধ করে। তারা বিচার করার কথা বলে আসামীদের থানা থেকে বের করে নিয়ে যায়।

এ সম্পর্কে জানতে মেম্বার ইসমাইল মিয়াকে একাধিকবার ফোন করলেও তিনি ফোন রিসিফ করেননি।

মাওলানা আবুল কালাম আওয়ার ইসলামকে বলেন, আগামী সোমবার এ নিয়ে থানা চত্বরে বিচার বসবে। আমি চাই, আমাকে যারা হেনস্থা এবং মারধর করেছে, তাদের উপযুক্ত বিচার চাই আমি। সাথেসাথে আমার জমি দখল করে তারা ভোগ করছে, সেটাও আমি ফেরত চাই।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ