182812

তালিবানের হামলায় বিধ্বস্ত মার্কিন সামরিক বিমান, বহু হতাহত!

আওয়ার ইসলাম: আফগানিস্তানের পূর্বাঞ্চলে মার্কিন সামরিক বিমানে হামলা চালিয়েছে তালিবান। এতে যুক্তরাষ্ট্রের শীর্ষ সামরিক কর্মকর্তা নিহত হয়েছেন। এছাড়া এই ঘটনায় আরও অনেকে হতাহত হয়েছেন বলে দাবি করেছে তালিবান। যদিও যুক্তরাষ্ট্র এখন পর্যন্ত বিষয়টি স্বীকার করেনি।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের বরাতে জানা যায়, আজ সোমবার আফগানিস্তানের আকাশে মার্কিন বিমানবাহিনীর একটি বিমানে হামলা চালানোর দাবি করেছে তালিবান। তালিবান বলছে, তাদের হামলায় মার্কিন ওই বিমান বিধ্বস্ত হয়েছে এবং যুক্তরাষ্ট্রের শীর্ষ সামরিক কর্মকর্তাসহ বেশ কয়েকজন নিহত হয়েছেন।

মার্কিন সামরিকবাহিনী জানিয়েছে, তালিবানের দাবির বিষয়ে তদন্ত শুরু করেছে তারা। হতাহতের বিষয়টি স্বীকার না করলেও মার্কিন ওই বিমানটি যে তালিবান নিয়ন্ত্রিত এলাকায় বিধ্বস্ত হয়েছে সেটি স্বীকার করেছে যুক্তরাষ্ট্র।

তালিবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদিন অনলাইনে পোস্ট করা এক বিবৃতিতে জানান, মার্কিন বিমানে ক্ষেপণাস্ত্র হামলা চালানোয় সেটি বিধ্বস্ত হয়েছে। এতে যুক্তরাষ্ট্রের অনেক সেনা কর্মকর্তা নিহত হয়েছেন। জাবিউল্লাহ দাবি করেন, ওই বিমানে সিআইএ (সেন্ট্রাল ইন্টেলিজেন্স এজেন্সি) এর এক শীর্ষ কর্মকর্তা ছিলেন এবং তিনিও নিহত হয়েছেন। যদিও জাবিউল্লাহর এসব দাবি যাচাই করা সম্ভব হয়নি। স্থানীয় এক সাংবাদিক জানিয়েছেন, তিনি দুটি মৃতদেহ দেখতে পেয়েছেন। তবে স্থানীয় অনেকেই পাঁচটি মৃতদেহ দেখেছেন বলে জানিয়েছেন।

এর আগে মার্কিন সামরিক বিমান বিধ্বস্তের ঘটনাকে পরিবহন বিমান দুর্ঘটনা বলে প্রতিবেদন প্রকাশ করে প্রায় সব আন্তর্জাতিক সংবাদমাধ্যম। তখন বলা হয়, আফগানিস্তানের পূর্বাঞ্চলে একটি পরিবহন বিমান বিধ্বস্ত হয়েছে। এতে বহু হতাহতের আশঙ্কা করছে কর্তৃপক্ষ। স্থানীয় সময় সোমবার দুপুর ১টা ১৫ মিনিটে বিমানটি বিধ্বস্ত হয়।

-এটি

ad

পাঠকের মতামত

Comments are closed.