182788

বার্সেলোনায় খেলাফত মজলিসের প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত

স্পেন (বার্সেলোনা) প্রতিনিধি: স্পেনের রাজধানী বার্সেলোনায় খেলাফত মজলিসের প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত হয়েছে। ২৬ জানুয়ারি রোববার রাতে বার্সেলোনার প্রানকেন্দ্র কেরার ডি লেস ক্যারেটেস (calle carretes) এর তান্দুরী নাইট রেস্টুরেন্টের কনফারেন্স হলে খেলাফত মজলিস বার্সেলোনা শাখার উদ্যোগ এ প্রতিষ্ঠাবার্ষিকী সম্মেলন অনুষ্ঠিত হয়।

শাখার সভাপতি জনাব মাও. শাব্বির আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জনাব মাওঃ বদরুল হক্বের পরিচালনায় সম্মেলনের শুরুতে কুরআন তেলাওয়াত করেন মুহা. সুলতান আহমদ মাহদী ও স্বাগত বক্তব্য রাখেন সহ সভাপতি জনাব এম আব্দুল গফুর ইমরান।

সম্মেলনে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন- খেলাফত মজলিস কাতালোনিয়া প্রদেশের পরিচালক অধ্যাপক মুহা. নজরুল ইসলাম, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন- জমিয়তে উলামায়ে ইসলাম ইউরোপীয় দায়িত্বশীল মাওলানা মুহা আলিম উদ্দীন, বক্তব্য রাখেন খেলাফত মজলিস বার্সেলোনা শাখার সহ সভাপতি মাওলানা হাফেজ আব্দুল মজিদ, সহ সাধারণ সম্পাদক জাহিদুর রহমান মখন, তারবিয়্যাহ সম্পাদক মাওলানা শরফ উদ্দিন আজাদ, প্রচার সম্পাদক মাওলানা হাফেজ মাসুদুর রহমান প্রমুখ।

সম্মেলনে বক্তারা খেলাফত মজলিসের বিগত ৩০ বছরের বিভিন্ন কার্যক্রম তুলে ধরে বলেন, খেলাফত মজলিস ১৯৮৯ সালে প্রতিষ্ঠা লগ্ন থেকে গণমানুষের অধিকার আদায় ও একটি ইনসাফ ভিত্তিক সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

বক্তারা আরো বলেন ‘বাংলাদেশে যখনি কোন নাস্তিক-মুর্তাদ মাথাচাড়া দিয়ে উঠার চেষ্টা করেছে ঠিক তখনি খেলাফত মজলিস রাজপথে সোচ্চার আন্দোলনের মাধ্যমে তা প্রতিহত করতে সক্ষম হয়েছে। তাই খুব অল্প সময়ের মধ্যেই এই সংগঠন জনগনের কাছে একটি গ্রহনযোগ্য ইসলামি সংগঠন হিসাবে প্রকাশিত হতে পেরেছে’

-এএ

ad