মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


এবার বিএনপি ছাড়লেন সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী সিনহা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিএনপি ছাড়া নেতাদের তালিকায় এবার যুক্ত হলেন দলটির কোষাধ্যক্ষ ও সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী মিজানুর রহমান সিনহা।

এ শিল্পপতি কেবল বিএনপি নয়, রাজনীতি থেকেই অবসরের সিদ্ধান্ত নিয়েছেন। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্রে জানা গেছে, সিনহা গত ২২ জানুয়ারি দলের সব পদ ও দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে বিএনপি মহাসচিবের বরাবর আবেদন করেছেন। বিষয়টি এতোদিন গোপন থাকলেও গতকাল সোমবার তা প্রকাশ পায়।

ওই অব্যাহতিপত্রে সিনহা উল্লেখ করেছেন, গত কয়েক বছরে ব্যবসায়িক ব্যস্ততা বেড়েছে, সঙ্গে শারীরিক নানা সমস্যা দেখা দিয়েছে। এ কারণে রাজনৈতিক কর্মকাণ্ডে তার পক্ষে অংশ নেয়া সম্ভব হচ্ছে না। এজন্য রাজনীতি থেকে সম্পূর্ণরূপে অবসর নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

মিজানুর রহমান সিনহার ছাত্র ইউনিয়নের মাধ্যমে ছাত্র রাজনীতিতে আসেন। বামপন্থী হিসেবে নারায়ণগঞ্জের সরকারি তোলারাম কলেজ ছাত্র সংসদের জিএস নির্বাচিত হন। ছাত্রজীবন শেষে ১৯৯০ সালে বিএনপিতে যোগ দেয়ার পর ১৯৯৬ ও ২০০১ সালে মুন্সীগঞ্জ-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

মাস দুয়েক আগে বিএনপি ছাড়েন দলটির ভাইস চেয়ারম্যান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোর্শেদ খান। পরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য অবসরপ্রাপ্ত লে. জেনারেল মাহবুবুর রহমান দল ছাড়লেও বিষয়টি এখনো স্বীকার করেনি দলটি। তারও আগে বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ইনাম আহমেদ চৌধুরী দল ছেড়ে আওয়ামী লীগে যোগ দিলে তাকে উপদেষ্টা পরিষদের সদস্য করেছে ক্ষমতাসীন দল।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ