শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


'পবিত্র কুরআনের হাফেজরা মহান আল্লাহর প্রিয় বন্ধু'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইকবাল আজিজ
জেলা প্রতিনিধি

ফকিহুল মিল্লাত মুফতি আব্দুর রহমান রহ.- এর খলিফা ও আল জামিয়া টেকনাফের শাইখুল হাদিস মুফতি কিফায়তুল্লাহ শফিক বলেছেন, পবিত্র কুরআনের হাফেজরা মহান আল্লাহ তা'লার প্রিয় বন্ধু । বংশে একজন হাফেজ থাকলে আখেরাতে নাজাতের আশা করা যায়।

সোমবারব (২৭ জানুয়ারি) কক্সবাজার জেলার টেকনাফের আল-জামিয়া আল-এমদাদিয়া লেঙ্গুরবিল (বড় মাদরাসা) বার্ষিক ইসলামি সম্মেলনে বিশেষ অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

মুফতি কিফায়তুল্লাহ শফিক বলেন, পৃথিবীতে অন্য কোন ধর্ম গ্রন্থ কেউ মুখস্ত করতে সক্ষম হয়নি এবং হবে না। কিন্তু অসংখ্য মানুষ রয়েছে যাদের অন্তরে পবিত্র গ্রন্থ আল কুরআন বিদ্যমান রয়েছে।  হাফেজের জন্য আল্লাহ জান্নাতে বিশেষ স্থান নির্ধারণ করে রেখে দিয়েছেন।

তিনি আরও বলেন, অত্যন্ত দুঃখ জনক সত্য হচ্ছে এই ঐশী জ্ঞানের ধারক হাফেজদের প্রতি যে গভীর ভক্তি ও শ্রদ্ধা নষ্ট করার জন্য তাদেরকে গরীব বলে অবহেলিত করা হচ্ছে। কিন্তু মহান আল্লাহর কাছে কোরআনে হাফেজগন ধনী ব্যক্তি।

এ সময় মদিনাতুল উলুম মাদরাসার পরিচালক মাওলানা মুহাম্মদ শফি, মাওলানা আব্দুল হক ও মাওলানা আমির আহমদ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মাদরাসার  প্রধান মুহতামিম মাওলানা মুফতি মোহাম্মদ ছিদ্দিকের সভাপতিত্বে, শিক্ষা পরিচালক মাওলানা তাহেরের সঞ্চালনায় অন্যান্যদের মাঝে বক্তৃতা করেন, জামিয়া দারুল হেদায়া চট্টগ্রামের প্রতিষ্ঠাতা পরিচালক আল্লামা মুফতি আজিজুল হক আল-মাদানীসহ স্থানীয় উলামায়ে কিরামগণ ।

বাদ এশা হাজারো মুসলিম জনতার উপস্থিতিতে মাদরাসার সকল বিভাগের (A+) প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় ।

আরএম/


সম্পর্কিত খবর