শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


সিইসির কেন্দ্রে আধ ঘণ্টায় একটি ভোটও পড়েনি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রাজধানীর উত্তরা সেক্টর-৫ এলাকার আই. ই. এস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের এক নম্বর ওয়ার্ডের এই ভোটকেন্দ্রে ভোট দেবেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা।

কিন্তু ভোট শুরুর আধঘণ্টা পার হলেও সেখানে একটি ভোটও পড়েনি বলে জানা গেছে। সাত নম্বর কক্ষে দেখা গেছে, ভোটগ্রহণ কর্মকর্তারা অলস সময় পার করছেন। আবার কোনো প্রার্থীর এজেন্টও দেখা গেলো না। পুরো কক্ষই ফাঁকা। এ কক্ষের মতো পুরো ভোটকেন্দ্ররই একই অবস্থা।

সূত্রমতে জানা যায়, এজেন্ট না থাকার কারণ জানতে চাইলে সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ইয়াসমিন হামিদ বলেন, তারা একটু বাইরে গেছেন। এখন পর্যন্ত কোনো ভোটার আসেনি। কেউ ভোট দেয়নি।

এই ভোট কেন্দ্রে ২৯২৮ জন ভোটার রয়েছেন। এক ঘণ্টায় অনেক কক্ষে একটি ভোটও পড়েনি, এমনকি মহিলা কোনো ভোটারও দেখা যায়নি। সহকারী প্রিজাইডিং কর্মকর্তা বলেন, কক্ষ নম্বর ৪ এ কোনো মহিলা ভোটার এখনো ভোট দিতে আসেননি। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ঢাকার দুই সিটিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) চলবে টানা ভোটগ্রহণ। এ উপলক্ষে নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

এদিকে উত্তরার নওয়াব হাবিবুল্লাহ মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে নিজের ভোট দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম।

ভোট দিয়েই জয়ের বিষয়ে শতভাগ আশাবাদ ব্যক্ত করেন তিনি। শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল সোয়া ৮টার দিকে ভোট দেন তিনি। এর আগে স্ত্রী, কন্যা ও নেতাকর্মীসহ সেখানে উপস্থিত হন তিনি।

রাজধানীর গুলশানের মানারাত ঢাকা ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল। সকাল ৮ টায় তিনি ভোটাধিকার প্রয়োগ করেন তিনি। ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী মাওলানা শেখ ফজলে বারী মাসউদ সকাল সাড়ে ৮ টার দিকে রামপুরা একরামুন্নেছা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) বিএনপির মেয়রপ্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন ভোট দিয়েছেন গোপীবাগে শহীদ শাহজাহান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

তার প্রধান প্রতিদ্বন্দ্বী প্রার্থী আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ভোট দিয়েছেন ধানমন্ডি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে। সকাল ৮টা ৪০ মিনিটে ওই কেন্দ্রে ভোট দেন।

আজ ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এবার দুই সিটির ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ঢাকার দুই সিটিতে ২ হাজার ৪৬৮টি ভোটকেন্দ্র ও ১৪ হাজার ৪৩৪টি ভোটকক্ষ রয়েছে। এরমধ্যে ঢাকা উত্তর সিটিতে ১ হাজার ৩১৮টি ভোটকেন্দ্র ও ৭ হাজার ৮৫৭টি ভোটকক্ষ এবং দক্ষিণ সিটিতে ১ হাজার ১৫০টি ভোটকেন্দ্র ও ৬ হাজার ৫৮৮টি ভোটকক্ষ রয়েছে।

গত ২২ ডিসেম্বর ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল গত ৩১ জানুয়ারি। মনোনয়নপত্র বাছাই ২ জানুয়ারি, প্রত্যাহারের শেষ তারিখ ছিল ৯ জানুয়ারি। ভোটগ্রহণের তারিখ ৩০ জানুয়ারি থাকলেও ওইদিন সনাতন ধর্মাবলম্বীদের সরস্বতী পূজা থাকায় তা পরিবর্তন করে ১ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়। গত ১০ জানুয়ারি প্রচার শুরু হয়ে বৃহস্পতিবার প্রচার শেষ হলো। মোট ২১ দিন প্রচারের সুযোগ পান প্রার্থীরা।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ