শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


করোনা ভাইরাস ঠেকাতে চট্টগ্রামে 'আইসোলেশন ইউনিট'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: চীনে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস নিয়ে সতর্কতার অংশ হিসেবে চট্টগ্রামের তিনটি হাসপাতালে খোলা হয়েছে আইসোলেশন (অন্তরীণ) ইউনিট। গ্রহণ করা হয়েছে বিভিন্ন ধরনের প্রস্তুতিও।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঁচটি, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অফ ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) পাঁচটি এবং চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চারটি বেডের ব্যবস্থা রেখে আইসোলেশন ইউনিট খোলা হয়েছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, বিমানবন্দরে চীন থেকে আসা ফ্লাইটগুলোর প্রতি বিশেষ গুরুত্ব দেয়া হচ্ছে। বিমানবন্দর এবং সমুদ্রবন্দরে বসানো হয়েছে মেডিকেল ডেস্ক। বন্দর হাসপাতাল থেকে একটি সি অ্যাম্বুলেন্সের ব্যবস্থা রাখা হয়েছে। তাছাড়া বিমানবন্দরে আলাদা করে তথ্যকেন্দ্র খোলা হয়েছে। বাড়ানো হয়েছে ডাক্তারের সংখ্যাও।

এদিকে, চীনে অধ্যয়নরত দুই বাংলাদেশি জ্বর অনুভব করলে তাদের ফৌজদারহাট বক্ষব্যাধি হাসপাতাল বিআইটিআইডিতে পর্যবেক্ষণে রাখা হয়েছে। তবে তাদের রোগ এখনো সনাক্ত হয়নি বলে জানান বিআইটিআইডি’র পরিচালক অধ্যাপক ডা. এমএ হাসান চৌধুরী।

এদিকে চীনের বাইরে এ ভাইরাসে মৃত্যুর খবর পাওয়া গেছে ফিলিপাইনে। স্পেন, যুক্তরাজ্যসহ বিশ্বের প্রায় ২০টি দেশে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে। করোনা ভাইরাস মোকাবিলায় বৈশ্বিক জরুরি অবস্থা ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ