বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


ইসরায়েলকে ইরানের হুমকি: আমরা হামলা চালানোর সুযোগ খুঁজছি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসরায়েলে হামলা চালানোর জন্য সুযোগ খুঁজছে ইরান। সামান্য একটু সুযোগ পাওয়া গেলেও তেল আবিবকে মাটির সঙ্গে মিশিয়ে দেওয়া হবে বলে মন্তব্য করেছেন ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) সাবেক শীর্ষ কর্মকর্তা মোহসেন রেজাই।

টাইমস অব ইসরায়েল জানায়, তেল আবিবে হামলা চালানোর হুমকি দিয়েছেন আইআরজিসির সাবেক শীর্ষ কমান্ডার মোহসেন রেজাই। এ সময় ইসরায়েলকে মাটির সঙ্গে মিশিয়ে দেওয়া হবে বলেও হুমকি দিয়েছেন তিনি।

লেবাননের প্রতিরোধ সংগঠন হিজবুল্লাহর সঙ্গে সম্পর্কযুক্ত সংবাদমাধ্যম আল মায়াদিন টিভিকে শনিবার (৮ ফেব্রুয়ারি) দেওয়া এক সাক্ষাৎকারে মোহসেন রেজাই বলেন, ইসরায়েলে হামলা চালানোর অজুহাত খুঁজছি আমরা। কোনো একটি সুযোগ পেলেই ইসরায়েলকে মাটির সঙ্গে মিশিয়ে দেওয়া হবে। এটি নিয়ে কোনো সন্দেহই নেই।

তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্র আমাদের বিরুদ্ধে কিছু করলেই ইসরায়েলে হামলা চালানোর একটি অজুহাত পেয়ে যাব আমরা। সোলাইমানি হত্যায় যুক্তরাষ্ট্রকে সহায়তা করেছে ইসরায়েল। এর ফল ভোগ করতে হবে তাদের।

আইআরজিসির সাবেক এই শীর্ষ কর্মকর্তা বলেন, ইসরায়েলে হামলা চালাতে যুক্তরাষ্ট্র যেন একটি সুযোগ করে দেয় সেই অপেক্ষায় আছে ইরান। ইরাকে অবস্থিত মার্কিন ঘাঁটিতে যেভাবে হামলা চালানো হয়েছে, ইসরায়েলেও ঠিক একইভাবে হামলা হবে। ইসরায়েলকে মাটির সঙ্গে মিশিয়ে দেওয়া হবে।

এবারই প্রথম নয়, এর আগেও ইসরায়েলে হামলা চালানোর হুমকি দিয়েছেন মোহসেন রেজাই। সোলাইমানি হত্যার পর জানুয়ারিতে তিনি বলেন, সোলাইমানি হত্যার প্রতিশোধ হবে ভয়ংকর। ইসরায়েলি শহর হাইফা ও ইসরায়েলের সামরিকবাহিনীর ওপরও এই প্রতিশোধ নেওয়া হবে।

উল্লেখ্য, মোহসেন রেজাই বর্তমানে ইরানের একজন শীর্ষ রাজনীতিবিদ। একই সঙ্গে দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনির উপদেষ্টা হিসেবেও কাজ করছেন তিনি। ইরানের তাকে খুবই ক্ষমতাধর হিসেবে বিবেচনা করা হয়।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ