শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

১০ বছর পূর্তি করল 'মাকতাবাতুল ইসলাম'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রকিব মুহাম্মদ ।।

১০ বছর পূর্তি করলো ইসলামি বইয়ের সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান 'মাকতাবাতুল ইসলাম'। বাংলাদেশের ইসলামপ্রিয় পাঠকদের কাছে ইসলামি বই পৌঁছে তোলার প্রত্যয় নিয়ে আজ থেকে ১০ বছর আগে ২০১০ সালের ১০ ফেব্রুয়ারি যাত্রা করে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশের বাংলা প্রকাশনা শিল্পের অন্যতম একটি অংশ জুড়ে রয়েছে ইসলামি বই। বছরের প্রায় ১২ মাসই বিভিন্ন বিষয়ভিত্তিক ইসলামী বই প্রকাশিত হয় এবং পাঠকের নানামুখী চাহিদা মিটাতে সারা দেশব্যাপী ছড়িয়ে যায়। এ ধরণেরই একটি সৃজনশীল উদ্যোগ নিয়ে কাজ করছে মাকতাবাতুল ইসলাম।

কওমি মাদরাসার পাঠ্যপুস্তক, আরবী-উর্দু বই, ইসলাম বিষয়ক সৃজনশীল বাংলা বই, বিদেশী ভাষার বাংলা অনূদিত ইসলামি বইসহ বিভিন্ন ক্যাটাগরির প্রায় দেড় শতাধিক বইয়ের প্রকাশকনা এখন মাকতাবাতুল ইসলাম। পাঠকের চাহিদা মেটাতে কয়েক মাস অন্তর অন্তর প্রকাশনা সংস্থাটি নতুন নতুন বই আনছে বাজারে।

মাকতাবাতুল ইসলামের বই দেখতে ও কিনতে ক্লিক করুন 

এবারের অমর একুশে গ্রন্থমেলায় কথাসাহিত্যিক মাওলানা মুহাম্মদ যাইনুল আবিদীনের আত্মজৈবনিক সাক্ষাৎকার 'হরফে আঁকা জীবন' প্রকাশ পাবে বলে জানান মাকাতাবা কর্তৃপক্ষ। সাংবাদিক আমিন ইকবাল সংকলিত বইটি মেলায় কালিকলম প্রকাশনের স্টলে পাওয়া যাবে।

এদিকে ১০ বছর পূর্তিতে পাঠকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে মাকতাবাতুল ইসলামের কর্নধার আহমাদ গালিব বলেন, কল্যাণ ও সমৃদ্ধির অগ্রযাত্রায় দীর্ঘ একটি কাল অতিক্রম করে মাকতাবাতুল ইসলাম এখন দশ বছর পূর্তির শুভক্ষণে উপনীত। আমাদের এই দীর্ঘ পথ পরিক্রমায় যে যারা আমাদের সঙ্গে যেভাবেই যুক্ত হয়েছেন তাদের সকলের প্রতি জ্ঞাপন করছি বিনম্র শ্রদ্ধা অবিমিশ্র ভালোবাসা ও অজস্র কৃতজ্ঞতা। আর যারা চলে গেছেন পরকালে তাদের রুহের মাগফেরাত আত্মার চিরকালীন শান্তি ও চূড়ান্ত মুক্তির প্রত্যাশা।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ