184203

যুবাইর আহমাদ তানঈম রচিত শাহানশাহ্ বইয়ের মোড়ক উন্মোচন

আওয়ার ইসলাম: তরুণ গল্পকার যুবাইর আহমদ তানঈম রচিত ঐতিহাসিক গ্রন্থ ‘শাহানাশাহ’ এর মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) একুশে বইমেলায় বইটির মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- রেডিও জোকার শামিম আহমাদ। তিনি বলেন, যুবাইর তানঈমের প্রথম বই এটি। লেখালেখিতে তার সুন্দর এই যাত্রা অব্যাহত থাকুক এবং উত্তরোত্তর আমি তার সফলতা কামনা করি।

বিশেষ অতিথি ছিলেন, আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের স্পেশাল করেসপন্ডেন্ট বেলায়েত হুসাইন। সমবয়সী এই লেখকের প্রথম বই প্রকাশ হওয়ায় তিনি দারুণ অভিভূত হয়েছেন। যুবায়ের আহমাদ তানঈমের উজ্জ্বল আগামী কামনা করেছেন তিনি।

বিশিষ্ট ছড়াকার ও কবি মাহমুদুল হক জালিসের সঞ্চালনায় অনুষ্ঠিত মোড়ক উন্মোচন অনুষ্ঠানে একঝাঁক তরুণ শিল্পী-সাহিত্যিক উপস্থিত ছিলেন।

সপ্তদশ শতকের মহানায়ক ‘আওরঙ্গজেব’ বা বাদশাহ আলমগীর নিয়ে আলোচনা করা হয়েছে বইটিতে। বইটিকে উপন্যাসের ধাঁচে সাজানো হয়েছে। তবে মূল ইতিহাসে কোনো ব্যতিক্রম করা হয়নি। প্রতিটি তথ্যের রেফারেন্স বইটির শেষে যুক্ত করে দেয়া হয়েছে। একুশে বইমেলার ৩৩৭, ৩৩৮ নম্বর স্টল বাংলার প্রকাশনে বইটি পাওয়া যাচ্ছে। মুদ্রিত মূল্য: ২৮০ টাকা।

যুবাইর আহমাদ তানঈম এর জন্ম– ১৯৯৭ সালের ২৫ মে, কুমিল্লা জেলার বরুড়া থানাধীন লক্ষ্মীপুর গ্রামে। ইসলামের প্রতি আস্থা ও ভালবাসা, ইসলামের ইতিহাসের প্রতি দরদও শ্রদ্ধা– তার চোখের তারায় যে আগামীর স্বপ্ন আঁকে, সেই স্বপ্ন বিশ্বময় ছড়িয়ে দিতেই তার লেখালেখি। এটি তার প্রথম কাগুজে সন্তান।

আরএম/

ad