শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


তুর্কি সমর্থিতদের হামলায় ৫১ সিরীয় সেনা নিহত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: তুরস্কের সমর্থিত বিদ্রোহীদের হামলায় সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে রাশিয়া সমর্থিত ৫১ সিরীয় সরকারি সেনা নিহত হয়েছে বলে জানা গেছে।

রয়টার্স জানায়, তুরস্কের প্রতিরক্ষামন্ত্রী সিরিয়ায় ৫১ সেনা নিহতের খবর নিশ্চিত করেছেন। তিনি আরো জানান, তুর্কি বিদ্রোহীদের হামলায় সিরিয়ার দুটি ট্যাংক ও একটি অস্ত্রাগার ধ্বংস হয়েছে।

প্রতিরক্ষামন্ত্রীর বক্তব্যের ঘণ্টাখানেক পূর্বে যুদ্ধ পরিস্থিতি পর্যবেক্ষণকারী সংস্থার এক প্রতিবেদনে বলা হয়, ২০১২ সালে সিরিয়ায় গৃহযুদ্ধ সংঘটিত হওয়ার পর থেকে প্রথমবারের মতো সিরিয়ার সরকারি বাহিনী আলেপ্পো থেকে দামাস্কাস সড়ক দখল করে।

সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যমে ৫১ সেনা নিহতের তথ্য সম্পর্কে কোনো মন্তব্য করা হয়নি। রাজধানী দামাস্কাস এর সাথে আলেপ্পো শহরের মধ্যকার সংযোগস্থলে বিদ্রোহী গোষ্ঠীদের মধ্যে সংঘর্ষ চলছে বলে এক প্রতিবেদনে জানায়।

সিরীয় বাহিনীদের হামলার জবাবে সিরিয়ার একটি হেলিকপ্টার বিধ্বস্ত করে তুর্কি বাহিনী। প্রতিরক্ষামন্ত্রী জানান, তুর্কি বাহিনীরা নাইরাব শহরের দিকে অগ্রসর হচ্ছে।

নাইরাব শহরটি সিরিয়ার সরকারি বাহিনীকে পরিত্যক্ত ঘোষণা করেছিল। মঙ্গলবার সিরিয়ার সরকারি বাহিনী জানায়, ইদলিব শহরে তুর্কি সেনাদের উপস্থিতি ঠেকাতে শীঘ্রই পাল্টা হামলা চালানো হবে।

-এটি


সম্পর্কিত খবর