শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


পত্রিকার ওয়েবসাইট নকলের দায়ে গার্ডিয়ানের এমডি গ্রেফতার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: প্রথম আলোসহ বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকার আদলে নকল ওয়েবসাইট তৈরি করে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রচার করার অভিযোগে গার্ডিয়ান পাবলিকেশন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নূর মুহাম্মদকে (৩১) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) রাজধানীর মোহাম্মদপুর থেকে তাকে আটক করা হয়। পরে ঢাকা রেলওয়ে থানায় ২০১৮ সালের ২৫ নভেম্বর ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের (নং-১২) মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানোর কথা জানায় র‌্যাব-২।

র‌্যাবের দাবি, বিভিন্ন পত্রিকার আসল ওয়োবসাইটের আদলে সামান্য নাম পরিবর্তন করে হুবহু নকল ওয়েবসাইট পরিচালনা করে আসছিলেন তিনি। আর সেসব ওয়েবসাইটে ভুয়া তথ্য দিয়ে বিভ্রান্তিকর প্রতিবেদন প্রকাশ করে তা ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করতেন।

র‍্যাব-২ এর পুলিশ সুপার (এসপি) মহিউদ্দিন ফারুকী বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, মঙ্গলবার রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে নূর মোহাম্মদকে আটক করা হয়। পরে ঢাকা রেলওয়ে থানায় ২০১৮ সালের ২৫ নভেম্বর ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েকৃত একটি মামলায় (মামলা নম্বর-১২) তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

তিনি জানান, নকল ওয়েবসাইট তৈরি করে ভুয়া সংবাদ প্রকাশের অভিযোগে ২০১৮ সালে এনামুল হক নামে একজনকে গ্রেফতার করা হয়। এ সময় এনামুল হকসহ তার সহযোগী পলাতকদের বিরুদ্ধে রেলওয়ে থানায় একটি মামলা দায়ের করা হয়। এর প্রেক্ষিতে মঙ্গলবার রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে ওই মামলার এজাহারনামীয় আসামি পলাতক নূর মোহাম্মদকে গ্রেফতার করা হয়।

গত ১০ ফেব্রুয়ারি গার্ডিয়ান পাবলিকেশন্স তাদের ফেসবুক পেজে একটি পোস্টে জানায়, ১০ তারিখ বিকেল ৪টা ২০ মিনিটে ডিবি পরিচয়ে নূরকে তুলে নেয়া হয়েছে। এর পর সোশাল মিডিয়ায় তার গুম হওয়ার বিষয়টি ব্যাপক আলোচিত হয়ে উঠে।

-ওএএফ/এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ