শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


ফিটনেসহীন যানবাহন চলাচলের অনুমতি পাবে না: হাইকোর্ট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: যেসব গাড়ির চলাচলের পারমিশন আছে কিন্তু ফিটনেস সনদ নেই এমন যানবাহনের রাস্তায় চলাচলের অনুমতি দেওয়া হবে না বলে জানিয়েছেন হাইকোর্ট।

আজ বুধবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এবং পুলিশের মহাপরিদর্শককে (আইজিপি) আগামী ১৭ ফেব্রুয়ারি আদালতের কাছে এ সংক্রান্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও, এ নিয়ে একটি আদেশ পাশ করার জন্য ১৭ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

এর আগে, হাইকোর্ট বেঞ্চের কাছে একটি প্রতিবেদন জমা দেয় বিআরটিএ। তাতে বলা হয় সারাদেশের চার লাখ ৫৮ হাজার ৩৩৯ যানবাহনের মধ্যে ফিটনেস সনদ নবায়ন করেছে এক লাখ ৬৫ হাজার ৭৬৪ যানবাহন।

হিসাব অনুযায়ী গত বছরের ৩০ ডিসেম্বর পর্যন্ত বৈধ ফিটনেস সনদ ছাড়াই রাস্তায় চলেছে দুই লাখ ৯২ হাজার ৫৯৫ যানবাহন।আদালতের আগের আদেশ অনুযায়ী বিআরটিএর পক্ষে অ্যাডভোকেট রফিউল ইসলাম আদালতের কাছে এ প্রতিবেদন জমা দেন।

বৈধ ফিটনেস সনদ ছাড়া কোনও যানবাহন যাতে ফিলিং স্টেশন থেকে জ্বালানি না নিতে পারে তার ব্যবস্থা করার জন্য গত বছরের ২৩ অক্টোবর সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। একই সঙ্গে ফিলিং স্টেশনে আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোরভাবে নজরদারির নির্দেশ দেওয়া হয়েছিল।

-ওএএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ