শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


বিভেদ ভুলে মুসলমানদের ঐক্যবদ্ধ হতে হবে: মাওলানা মোহাম্মদ ইসহাক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, বিভেদ ভুলে মুসলমানদের ঐক্যবদ্ধ হতে হবে। আজ বুধবার সন্ধ্যায় খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সারা দুনিয়ায় মুসলমানদের উপর যে জুলুম নির্যাতন চলছে তা থেকে পরিত্রাণ পাওয়ার জন্যে মুসলমানদের ঈমানী শক্তিতে বলিয়ান হয়ে ব্যক্তি ও সমাজ জীবনে ইসলামি আদর্শকে ধারণ করতে হবে।

‘ইসলামের স্বর্ণ যুগের মত মুসলমানদের জ্ঞান-বিজ্ঞানের চর্চায় আত্ম নিয়োগ করেতে হবে। জালেমের বিরুদ্ধে এবং মজলুমের পক্ষে কাজ করতে হবে। জুলুম নির্যাতনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ভূমিকা পালন করতে হবে’।

মুসলমানদের হারানো ঐতিহ্যকে পুনরুদ্ধারে খেলাফত আলা-মিনহাযিননুব্যুয়াহর আদলে ইসলামী কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রাম জোরদার করতে হবে।

সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে আমিরে মজলিস মাওলানা মোহাম্মদ ইসহাকের সভাপতিত্বে ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকেটি অনুষ্ঠিত হয়।

বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- নায়েবে আমির অধ্যাপক আবদুল্লাহ ফরিদ, যুগ্মমহাসচিব- শেখ গোলাম আসগর, মাওলানা আহমদ আলী কাসেমী, সাংগঠনিক সম্পাদক- মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, প্রশিক্ষণ সম্পাদক- অধ্যাপক মুহাম্মদ আবদুল হালিম, এডভোকেট মুহা. মিজানুর রহমান, অধ্যাপক মুহা. আব্দুল জলিল, অধ্যাপক কে এম আলম, মুক্তিযোদ্ধা ফয়জুল ইসলাম, মুফতি ওযায়ের আমীন প্রমুখ।

-এএ


সম্পর্কিত খবর