বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


ময়মনসিংহের আলেমদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও মাদক, সন্ত্রাস বন্ধের দাবিতে মানববন্ধন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আল আমিন(বাপ্পি)
ময়মনসিংহ প্রতিনিধি>

মাদক, জুয়া সন্ত্রাস এবং শরিয়ত বিরোধী অসামাজিক কর্মকাণ্ড বন্ধ এবং আলেমদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও প্রকৃত দোষীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী ফুলবাড়িয়া থানা শাখা।

আজ ১২ ফেব্রুয়ারি দুপুর ১২টায় ফুলবাড়িয়া উপজেলা পরিষদের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। দীর্ঘ দেড় ঘন্টার এ মানববন্ধনে আলেমগণ বলেন,আজ আমরা এমন একটি পরিস্থিতির সম্মুখীন হয়েছি, যেখানে দেশের চতুর্দিকে মাদক সেবনকারী,জুয়াড়িদের ছড়াছড়ি হয়ে গেছে,তাদের অসামাজিক কার্যক্রম এবং সন্ত্রাসের বিরুদ্বে সাধারণ মানুষ মুখ খুলতে সাহস পাচ্ছে না,আমাদের ফুলবাড়িয়াতেও এর ব্যতিক্রম নয়।

তারা আরো বলেন,আজ তাদের এসব অপকর্মের বিরুদ্বে যদি কেউ প্রতিবাদ করে তাহলে তারা উল্টো প্রতিবাদকারীর বিরুদ্বে মামলা করছে,তারা গাড়িতে আগুন দিচ্ছে, ভাঙ্গচুর করছে,দোষ চাপিয়ে দিচ্ছে আলেমদের উপর।

আলেমগণ আরো বলেন,আমরা এসমস্ত কর্মকাণ্ডের বিরুদ্বে তিব্র প্রতিবাদ করছি,সেই সাথে প্রকৃত দোষীদের শনাক্ত করে আইনের আওতায় আনার জন্য জন্য প্রসাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

মানববন্ধনে ভণ্ড মাজারপূঁজারীদের বিরুদ্বেও গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়,তাদের হেদায়াতের জন্য প্রতিটি মসজিদে দোয়ার আবেদন করা হয়,এবং তাদের এসব ভণ্ডামির প্রতি দৃষ্টিপাত করার জন্য প্রসাসনের কাছে দাবি করা হয়।

মানববন্ধনে আলেমগণ ৩টি দাবি পেশ করেন,১.আগামি ৭২ঘন্টার মধ্যে আলেমদের বিরুদ্বে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে,যদি না করা হয় তাহলে পরবর্তি কর্মসূচি ঘোষণা করা হবে। ২.প্রকৃত দোষীদেরকে আইনের আওতায় এনে শাস্তি দিতে হবে। ৩.এবং উপজেলার প্রতিটি মসজিদে যারা গুমরাহীর মধ্যে লিপ্ত আছে তাদের হেদায়াতের জন্য বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন,ইত্তেফাকুল উলামার কেন্দ্রীয় সাহিত্যে ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মুফতি আমীর ইবনে আহমাদ,ময়মনসিংহ জেলা সাংগঠনিক সম্পাদক মুফতি শরিফুর রহমান,কেন্দ্রীয় সদস্য মাওলানা আবু হানিফা নুমান,ফুলবাড়িয়া থানা শাখার সভাপতি মুফতি আব্দুল কাদীর এবং সম্পাদক মাওলানা ফরহাদ হুসাইন প্রমুখ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,মাওলানা আতহার আলী ও মাওলানা মাহমুদুল হাসান।
মানববন্ধনে সহস্রাধিক আলেম,ছাত্র,সাধারণ মানুষের সমাগম হয়,ফুলবাড়িয়ার ইতিহাসে এটাই সবচেয়ে বড় মানববন্ধন বলে দাবি করেছেন স্থানিয় আলেমগণ।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ